আগে বিমানের টিকিট কিনতে হবে হজ ভিসার আবেদনের - Alokitobarta
আজ : মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আগে বিমানের টিকিট কিনতে হবে হজ ভিসার আবেদনের


আলোকিত বার্তা:হজের ভিসার আবেদনের আগে এ বছর বিমানের টিকিট সংগ্রহ করতে হবে। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভা কক্ষে হজ ব্যবস্থাপনা-২০১৯-এর অগ্রগতি বিষয়ে এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেয় হয়।ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী উপস্থিত ছিলেন।সভায় সিদ্ধান্ত হয়- এ বছর হজ এজেন্সিসমূহ হজ অফিস, আশকোনা, ঢাকায় ভিসার আবেদনের জন্য পাসপোর্ট জমার সময় বিমানের টিকিটসহ জমা দিতে হবে। বিমানের টিকিট ছাড়া পাসপোর্ট গ্রহণ করা হবে না।

এছাড়া হজের ফ্লাইট চলাকালীন এজেন্সিগুলোর কার্যক্রম ও অগ্রগতি তদারকি করার জন্য ধর্ম মন্ত্রণালয়ের তিনটি টিম সার্বক্ষণিক কাজ করবে।সভায় আরো সিদ্ধান্ত হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লি. এবং সাউদিয়া হজ এজেন্সিগুলোর কাছে সরাসরি টিকিট বিক্রি করবে।বিমান সোমবার থেকে টিকিট বিক্রয় শুরু করেছে। সাউদিয়া আগামী দু-একদিনের মধ্যে টিকিট বিক্রি শুরু করবে। এ বছর মক্কা রুট ইনিশিয়েটিভের আওতায় বাংলাদেশি হজ যাত্রীদের সৌদি অংশের ইমিগ্রেশন বাংলাদেশেই সম্পন্ন হবে, সেজন্য সংশ্লিষ্ট সকলকে সর্বোচ্চ আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে।

সভায় ধর্ম মন্ত্রণালয়ের সচিব আনিছুর রহমান, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মুহিবুল হক, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী হাসান আহমেদ, যুগ্ম সচিব এবিএম আমিন উল্লাহ নূরী, সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ, বিমান বাংলাদেশ লি. এবং সাউদিয়ার প্রতিনিধি, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

Top
%d bloggers like this: