ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই - Alokitobarta
আজ : বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
যেসব অঞ্চলে বজ্রসহ শিলা বৃষ্টি হতে পারে বেনাপোলে বাস চাপায় সাইকেল আরোহী নিহত চলতি বছরে তাপমাত্রা বৃদ্ধি, ব্যাপ্তি ও দীর্ঘ মেয়াদে স্থায়িত্বের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে অস্থায়ী কোরবানির পশুর হাট আ’লীগ নেতাদের কবজায় প্রতিষ্ঠার ৭৫তম বছর পূর্তি বর্ণাঢ্যভাবে উদযাপন করবে বাংলাদেশ আওয়ামী লীগ বিশ্ববাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার ৮ ঘণ্টা, এর একটু বেশি হলে তা ধরা হয় ওভারটাইম,‘আন্তর্জাতিক শ্রমিক দিবস’ দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ১০৩ জন চেয়ারম্যান প্রার্থী দুই মেরু এক হয়েও, সারাক্ষণ শুনি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করতে হবে তিন খাতের সঙ্গেই শ্রমিকদের সম্পর্ক বেশি

ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই


মোহাম্মাদ আবুবকর সিদ্দীক ভুঁইয়া : নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। নির্বাচনে প্রার্থীরাই কেন্দ্রে ভোটার নিয়ে আনার ব্যাপারে বড় ভূমিকা পালন করে থাকেন। বিগত দিনে স্থানীয় সরকার নির্বাচনগুলোতে ভোটার উপস্থিতির সংখ্যা বেশি ছিল। এবারের নির্বাচনে ভোটার উপস্থিতির সংখ্যা শতকরা ৮০ ভাগ থাকবে বলে আমাদের ধারণা।বৃহস্পতিবার বিকালে আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্থানীয় কর্তৃপক্ষ ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, গাজীপুর সিটি করপোরেশন ও জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। ওই দুটি নির্বাচনে যারা দায়িত্ব পালন করেছেন। আসন্ন নির্বাচনেও তারাই দায়িত্ব পালন করবেন। তাদের অভিজ্ঞতার আলোকে দায়িত্ব পালন করলে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে। নির্বাচন কমিশন থেকে এর জন্য সর্বাত্মক সহায়তা প্রদান করা হবে।গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশনারের একান্ত সচিব মো. কামরুজ্জামান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (ঢাকা) ফরিদুল ইসলাম, ৬৩ বিজিবি গাজীপুর ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. রফিকুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার এএইচএম কামরুল হাসান, র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার মেজর জুমুরাইন, ডিজিএফআই- এর শাখা অধিনায়ক লে. কর্নেল মাহবুব, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুস সাকিব খানসহ বিভিন্ন উপজেলা রিটার্নিং অফিসার, নির্বাচন অফিসার ও বিভিন্ন থানার ওসিরা।জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ষষ্ঠ ধাপে জেলার গাজীপুর সদর, কাপাসিয়া, কালীগঞ্জ, কালিয়াকৈর ও শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রথমপর্বে গাজীপুর সদর, কাপাসিয়া ও কালীগঞ্জ এবং দ্বিতীয় পর্বে কালিয়াকৈর ও শ্রীপুর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলার ৫টি উপজেলায় মোট ভোটার সংখ্যা ১৪ লাখ ৫৭ হাজার ৩৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ লাখ ১০ হাজার ২৮৩ জন এবং নারী ভোটার ১৩ লাখ ৪ হাজার ১৭ জন। এছাড়া হিজড়া ভোটার সংখ্যা ২৭ জন। এবারের নির্বাচনে মোট ৫৩৪টি ভোট কেন্দ্র ও ৩ হাজার ৫৭৪টি ভোট কক্ষ থাকবে।

Top
%d bloggers like this: