সাকিব তামিম তাসকিন মোস্তাফিজকে ছাড়াই টেস্টে বড় ব্যবধানে জয় পায় বাংলাদেশ - Alokitobarta
আজ : শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
বেশ কয়েকটি আসনে স্বতন্ত্র সংসদ-সদস্যের ক্ষমতার কাছে অসহায় তারা সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা বাংলাদেশ ব্যাংকের ব্যর্থতার তথ্য গোপন করতেই এমন উদ্যোগ দেশ ও জনগণের উন্নয়নে কাজ করার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান বাণিজ্যিক ব্যাংকগুলোর দুর্দশাগ্রস্ত সম্পদের তথ্য প্রকাশ করতে হবে দেশের আবহাওয়ায় বিরাজ করছে মরুভূমির তাপ,বৃষ্টির বাতাস সরে গেছে চীনের দিকে আকাশে বুলেট-বারুদের ধোঁয়া,ঘুম থেকে উঠলেই সাইরেনের শব্দ তড়িঘড়ি ও জোরপূর্বক ব্যাংক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ গণমাধ্যমে প্রচারিত খবর সঠিকভাবে প্রকাশিত হচ্ছে না,জনমনে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে পোশাক কারখানায় কর্মরত শ্রমিকের উন্নতি হয়নি দলের সিদ্ধান্তের প্রতি সম্মান না দেখালে তা শৃঙ্খলাভঙ্গ হিসাবেই গণ্য করা হবে

সাকিব তামিম তাসকিন মোস্তাফিজকে ছাড়াই টেস্টে বড় ব্যবধানে জয় পায় বাংলাদেশ


মোহাম্মাদ আবুবকর সিদ্দীক ভুঁইয়া : সাকিব আল হাসান, তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদের মতো তারকাদের ছাড়াই ইতিহাস গড়ল বাংলাদেশ।নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেটে শনিবার শেষ হওয়া টেস্টে ১৫০ রানের বড় ব্যবধানে জয় পায় বাংলাদেশ। ঘরের মাঠে কিউইদের বিপক্ষে এটা প্রথম টেস্ট জয়। এর আগে ২০২০ সালে নিউজিল্যান্ডকে তাদের ঘরের মাঠে হারায় মুমিনুল হক সৌরভের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। চলমান টেস্ট সিরিজে চোটের কারণে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে মাগুরা-১ আসন থেকে প্রার্থী হয়েছেন। দেশ সেরা ওপেনার তামিম ইকবাল গত মাসে ভারতে শেষ হওয়া ক্রিকেট বিশ্বকাপ দলে ছিলেন না। জানুয়ারিতে হবে জাতীয় সংসদ নির্বাচন তার পরে অনুষ্ঠিত হবে বিপিএল। বিপিএলের মধ্য দিয়েই পেশাদার ক্রিকেটে ফিরবেন তামিম।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজে নেই দেশের তারকা দুই পেসার মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। জাতীয় দলের প্রথম সারির এই তারকাদের ছাড়াই নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলকে সিলেট টেস্টে পরাস্ত করে বাংলাদেশ।গত মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম খেলাটি শুরু হয়। টস জিতে প্রথমে ব্যাট করে মাহমুদুল হাসান জয়ের (৮৬) ফিফটিতে ভর করে প্রথম ইনিংসে ৩১০ রান করে বাংলাদেশ।জবাবে কেন উইলিয়ামসনের (১০৫) সেঞ্চুরিতে ভর করে ৩১৭ রান করে নিউজিল্যান্ড। ৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর (১০৫) সেঞ্চুরি আর মুশফিকুর রহিম (৬৭) ও মেহেদি হাসান মিরাজের (৫০*) জোড়া ফিফটিতে ভর করে ৩৩৮ রান করে বাংলাদেশ।জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের টার্গেট দাঁড়ায় ৩৩২ রান। লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের শুরু থেকে সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৮১ রানে অলআউট হয় কিউইরা। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন ড্যারেল মিচেল। ১৫০ রানে জয় পায় বাংলাদেশ।

Top
%d bloggers like this: