দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ১০৩ জন চেয়ারম্যান প্রার্থী - Alokitobarta
আজ : বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
বাংলাদেশে সরাসরি আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনও শান্তিপূর্ণভাবে হয়েছে গুণগত মান বজায় রেখে নির্ধারিত সময়ের মধ্যে সরকারি কাজ শেষ করার তাগিদ স্ত্রীর ব্যাংক হিসাবে ১২৬ কোটি টাকা লেনদেন,ছোট কর্মকর্তার বড় দুর্নীতি ৭ দিনের মধ্যে ধ্বংস করতে নির্দেশ নকল ডায়াবেটিস স্ট্রিপ নাজমুল হাসানসহ তিনজনের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দ্বিতীয় ধাপে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ ২৯৮ তম পর্ষদ সভা অনুষ্ঠিত বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের লড়াইয়ের গল্প গোটা বিশ্বের কাছে তুলে ধরাই.......অঙ্গীকার হওয়া উচিত পায়রা বন্দরের সঙ্গে সড়ক ও রেলের কানেকটিভিটি বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ১০৩ জন চেয়ারম্যান প্রার্থী


মোহাম্মাদ আবুবকর সিদ্দীক ভুঁইয়া :দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ১০৩ জন চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১৭৭ জন তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন। এর ফলে চূড়ান্ত প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ১৮২৮ জন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৬০৫ জন, ভাইস চেয়ারম্যান ৬৯৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৫২৯ জন রয়েছেন। মঙ্গলবার এ ধাপের ১৫৯ উপজেলায় প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল। আগামী ২১ মে এ ধাপে ভোটগ্রহণ হবে। প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদে ১০৩ জন, ভাইস চেয়ারম্যানে ৫১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান থেকে ২৩ জন প্রার্থিতা প্রত্যাহার করেছেন।এদিকে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় আবু হেনা মোস্তফা কামাল মুকুল ও চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় আবুল কাশেম চিশতী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এছাড়া নারায়ণগঞ্জের আড়াইহাজার ও রাঙামাটির রাজস্থলীতে দুই ভাইস চেয়ারম্যান ও দুই মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

যারা চেয়ারম্যান পদে প্রার্থিতা প্রত্যাহার করেছেন তাদের মধ্যে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ-সদস্য গোলাম দস্তগীর গাজীর (বীরপ্রতীক) ছেলে গোলাম মূর্তজা পাপ্পাও রয়েছেন। প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনার পরও ভোটের মাঠে রয়েছেন মন্ত্রী-এমপির সন্তান ও আত্মীয়স্বজন। ব্যুরো, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর।

ভেড়ামারা (কুষ্টিয়া) : কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বর্তমানে উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী আখতারুজ্জামান মিঠু। মঙ্গলবার তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ভেড়ামারা পৌর আওয়ামী লীগের সভাপতি ও কুষ্টিয়া জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল মুকুল। এদিকে ভাইস চেয়ারম্যান পদে ৮ প্রার্থীর মধ্যে জাসদ সমর্থিত প্রার্থী মিনারুল ইসলাম মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ): জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার ইশতিয়াক আহমেদ বলেন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাহিদা মোশারফ ও ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। উপজেলা চেয়ারম্যান পদে ৯ প্রার্থীর মধ্যে ৬ জন বিভিন্ন কারণ দেখিয়ে প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম): চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতি। তিনি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি। এছাড়া, নারী ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক হোসনে আরা বেগমও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

রাঙামাটি: রাঙামাটির রাজস্থলী উপজেলায় ভাইস চেয়ারম্যান হারাধান কর্মকার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে গৌতমী খিয়াং বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন।

নারায়ণগঞ্জ: গোলাম মূর্তজা পাপ্পা রূপগঞ্জ উপজেলা নির্বাচনে মনোনয়পত্র দাখিল করেছিলেন। মঙ্গলবার শেষ দিনে তিনি নিজের প্রার্থিতা প্রত্যাহার করেন। পাপ্পা রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও গাজী গ্র“প এবং বিসিবি পরিচালক। দলীয় শৃঙ্খলা রক্ষায় প্রধানমন্ত্রীর নিষেধাজ্ঞা মেনে তিনি নিজের মনোনয়ন প্রত্যাহার করেছেন বলে জানিয়েছেন পাপ্পা।

জয়পুরহাট: জয়পুরহাটের সদর উপজেলায় ৩ জন চেয়ারম্যান ও ১ জন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। এতে এ উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী ভোটের লড়াইয়ে চ‚ড়ান্ত প্রতিদ্ব›িদ্বতায় রয়ে গেলেন।

দেওয়ানগঞ্জ (জামালপুর): দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে বর্তমান উপজেলা চেয়ারম্যান সোলায়মান হোসেনের ছোট ভাই শাকিরুজ্জামান রাখাল মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। সোলায়মান হোসেনও নির্বাচনি মাঠে রয়েছেন। বেশ কয়েকদিন ধরে আলোচনায় ছিল দুই ভাইয়ের মধ্যে কে প্রার্থী থাকবেন।

হাজীগঞ্জ (চাঁদপুর): চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন। তারা হলেন, বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ ও মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলি পারভিন মিলি।

আদমদীঘি (বগুড়া): বগুড়ার আদমদীঘি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ১০ জনের মধ্যে ৩ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তারা হলেন- চেয়ারম্যান পদে আবু রেজা খান ও সাবেক সান্তাহার ইউপি চেয়ারম্যান এরশাদুল হক টুলু এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আছমা বেগম।

ভূঞাপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে টাঙ্গাইল জেলা শ্রমিক লীগ নেতা মো. আব্দুল লতিফ মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

খুলনা: খুলনার ফুলতলা, দিঘলিয়া ও তেরখাদা উপজেলায় একজন নারী প্রার্থীসহ ১০ প্রার্থী চেয়ারম্যান পদে লড়ছেন। ফুলতলায় ২ চেয়ারম্যান প্রার্থী, দিঘলিয়ায় ১ জন ও তেরখাদায় একজন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

হিজলা (বরিশাল): চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থীর কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।

ভোলা: জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জাহিদ হোসেন বলেছেন, মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন সদর উপজেলার বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সেতারা বেগম।

সুনামগঞ্জ: তাহিরপুর উপজেলার বর্তমান চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সহসভাপতি করুনা সিন্ধু চৌধুরী বাবুল মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।

গাজীপুর: গাজীপুরের শ্রীপুরে চেয়ারম্যান পদে প্রার্থিতা প্রত্যাহার করেছে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট শামসুল আলম প্রধান।

নেত্রকোনা: মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন নেত্রকোনার বারহাট্টা উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মাঈনুল হক কাশেম।

বগুড়া: আদমদীঘি ও দুপচাঁচিয়া উপজেলায় চেয়ারম্যান পদে চারজন ও ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রার্থিতা প্রত্যাহার করেছেন। কাহালু উপজেলায় কোনো প্রার্থি মনোনয়ন প্রত্যাহার করেননি। আদমদীঘিতে দলীয় নির্দেশনা অমান্য করে বগুড়া-৩ আসনের এমপি খান মোহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদির বাবা সিরাজুল ইসলাম খান মাঠে রয়েছেন।

কালিহাতী (টাঙ্গাইল): টাঙ্গাইলের কালিহাতী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আনছার আলী প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

গৌরীপুর (ময়মনসিংহ): ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা চেয়ারম্যান পদ থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন উপজেলা যুবলীগের সভাপতি মো. সানাউল হক।

ফুলপুর (ময়মনসিংহ): ফুলপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এমরান হাসান পল­ব (হেলিকপ্টার) ভোটের মাঠে রয়েছেন। তাকে ইতোমধ্যে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

লালমনিরহাট: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র প্রত্যাহার করেননি সাবেক সমাজকল্যাণমন্ত্রী ও লালমনিরহাট-২ (কালীগঞ্জ-আদিতমারী) আসনের সংসদ-সদস্য নুরুজ্জামান আহমেদের ছেলে রাকিবুজ্জামান আহমেদ ও ভাই মাহবুবুজ্জামান আহমেদ।

কালিয়াকৈর (গাজীপুর): গাজীপুর-১ আসনের সংসদ-সদস্য ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের ভাতিজা মুরাদ কবীর গাজীপুরের কালিয়াকৈর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। তিনি প্রত্যাহারের শেষ দিনও তার প্রার্থিতা প্রত্যাহার করেননি।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা সদর উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র প্রত্যাহার করেননি এমপির ভাতিজা নঈস হাসান জোয়ার্দ্দার।

Top
%d bloggers like this: