বরিশালে মসজিদে মসজিদে দোয়া,ঘূর্ণিঝড় ‘ফণী’ - Alokitobarta
আজ : সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
লড়াইয়ের গল্প গোটা বিশ্বের কাছে তুলে ধরাই.......অঙ্গীকার হওয়া উচিত পায়রা বন্দরের সঙ্গে সড়ক ও রেলের কানেকটিভিটি বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ মেট্রোরেলের ভাড়ার ওপর ভ্যাট নেওয়ার সিদ্ধান্ত অগ্রহণযোগ্য চাকরির পেছনে ছুটে না বেড়িয়ে চাকরি দেওয়ার মানসিকতা তৈরি করুন বরিশাল বিমানবন্দর এরিয়া ভাঙ্গন রোধে কাজ করছে সরকার বিআরটিসির অগ্রযাত্রায় সাহসিক পদক্ষেপ,সাফল্যের মহাসড়কে অদম্য যাত্রা জুজুৎসুর নিউটনের যৌন নিপীড়নের ভয়ংকর তথ্য লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে বিদ্যুৎ খাতকে বেতন বৃদ্ধির দাবি জানিয়েছে তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতি সশস্ত্র সন্ত্রাসী ইসরাইল ও ফিলিস্তিনে তুমুল লড়াই চলছে

বরিশালে মসজিদে মসজিদে দোয়া,ঘূর্ণিঝড় ‘ফণী’


আলোকিত বার্তা:ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাব থেকে দেশ ও দেশের মানুষের জানমালের হেফাজতের লক্ষ্যে বরিশালে মসজিদে মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (৩ মে) বাদ জুমা মহান আল্লাহ তায়ালার কাছে এ দোয়া ও মোনাজাত করেন মুসল্লিরা।
এদিকে,জুমা নামাজ শেষে দুপুরে ২ টার দিকে বরিশালের আকাশের মেঘাচ্ছন্ন হয়ে পরিবেশ কিছুটা অন্ধাকার হয়ে যায়। এর কিছুক্ষণ পরই ঝড়ো হাওয়ার সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। তবে আবহাওয়া অফিস বলছে, সময়ের সঙ্গে সঙ্গে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দুপুর ৩টা পর্যন্ত ১৩ দশমিক ২ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে বরিশাল আবহাওয়া অফিস।প্রশাসন দুপুর ৩টা থেকে সব ধরনের নৌযানসহ খেয়া পরাপারের ট্রলারও বন্ধ ঘোষণা করেছে। আর বিকেল ৫টার মধ্যে উপকূলের লোকজনদের নিরাপদ আশ্রয়ে যাওয়ার সময়সীমা বেঁধে দিয়েছে। পাশাপাশি ‘ফণী’র আঘাত মোকাবিলায় করণীয় সম্পর্কে মাইকিং করেছে স্বেচ্ছাসেবকরা।

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) সব ধরনের নৌযান চলাচল বন্ধ রেখেছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এ নির্দেশ কার্যকর থাকবে। একতলা লঞ্চগুলো নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। বরিশাল নদীবন্দরে অবস্থান করা পথ শিশুদের অপরাজেয় বাংলাদেশের কর্মকর্তারা তাদের শেল্টার হোমে নিয়ে গেছেন।বরিশাল নদীবন্দর কর্মকর্তা আজমল হুদা সরকার জানান,তারা কন্ট্রোলরুম খোলার পাশাপাশি ঘূর্ণিঝড় মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নিয়েছেন।
নদীবন্দর পরিদর্শনে এসে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী তারা সভা করেছেন এবং যেকোনো পরিস্থিতি মোকাবিলায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সাধারণ মানুষের পাশে থাকবেন।‘ফণী’ মোকাবিলায় ত্রাণ, মেডিকেল টিম আর আশ্রয়কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে বলেও জানান মেয়র সাদিক আব্দুল্লাহ।

Top
%d bloggers like this: