আজ পবিত্র রোজা শুরু - Alokitobarta
আজ : রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
জুজুৎসুর নিউটনের যৌন নিপীড়নের ভয়ংকর তথ্য লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে বিদ্যুৎ খাতকে বেতন বৃদ্ধির দাবি জানিয়েছে তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতি সশস্ত্র সন্ত্রাসী ইসরাইল ও ফিলিস্তিনে তুমুল লড়াই চলছে যুক্ত হচ্ছে বৈদেশিক ঋণের ২৫৭টি নতুন উন্নয়ন প্রকল্প কেন্দ্রীয় ব্যাংকের হিসাবে বর্তমানে রিজার্ভের অঙ্ক ২৩ বিলিয়নের বেশি এনআইডির মতো গোপনীয় তথ্য বিক্রি স্পর্শকাতর তথ্য বিক্রি করেন র‌্যাব-এটিইউর দুই কর্মকর্তা সরকারের ৩৭টি মন্ত্রণালয় ও বিভাগের কাছে বকেয়া ভূমি উন্নয়ন কর ৪৪৮ কোটি টাকা অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে বরিশাল স্টেডিয়ামে পবিত্র হজ ১৬ জুন অনুষ্ঠিত হতে পারে

আজ পবিত্র রোজা শুরু


মোহাম্মাদ আবুবকর সিদ্দীক ভুঁইয়া:দেশের আকাশে সোমবার পবিত্র রমজানের চাঁদ দেখা যাওয়ায় আজ থেকে রোজা শুরু হয়েছে। সোমবার থেকে শুরু হয়েছে তারাবিহের নামাজ। শেষ রাতে সেহরি খেয়ে ধর্মপ্রাণ মুসল্লিরা সারাদিন রোজা রাখছেন। জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় চাঁদ দেখার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এদিকে পবিত্র রমজান উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।ইসলাম ধর্মাবলম্বীদের কাছে পবিত্র মাস রমজান। এই মাসে সংযম সাধনার পর ঈদুল ফিতর উদ্যাপন করেন মুসলিমরা।ইসলামিক ফাউন্ডেশন সূত্র জানায়, সোমবার সন্ধ্যায় বায়তুল মোকাররমের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্মমন্ত্রী মো. ফরিদুর রহমান হক খান। সভায় ধর্ম মন্ত্রণালয়ের সচিব মু. আব্দুল হামিদ জমাদ্দার, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোহা. বশিরুল আলমসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। সভায় জানানো হয়, আগামী ৬ এপ্রিল শনিবার রাতে পবিত্র শবেকদর পালিত হবে।

সভাশেষে ধর্মমন্ত্রী বলেন, ‘দেশের আকাশে রমজান মাসের চাঁদ দেখা গেছে। মঙ্গলবার (আজ) থেকে রোজা শুরু। আজ (সোমবার) সন্ধ্যা থেকে তারাবিহের নামাজ পড়তে হবে এবং শেষ রাতে সেহরি খেতে হবে।বাণীতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন রোজার তাৎপর্য অনুধাবন করে ব্যক্তি ও সমাজজীবনে এর সঠিক প্রতিফলন ঘটাতে এবং শান্তিপূর্ণ সমাজ গঠনে সবার অবদান রাখার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, সিয়াম সাধনার মাস পবিত্র রমজান আমাদের মাঝে সমাগত। এ উপলক্ষ্যে দেশবাসীসহ সমগ্র মুসলিম উম্মাহকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও মুবারকবাদ।বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রমজানে মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম জাহানের উত্তরোত্তর উন্নতি, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেছেন। তিনি বলেন, মহান আল্লাহ আমাদের জাতীয় জীবনে পবিত্র রমজানের শিক্ষা কার্যকর করার তাওফিক দান করুন। রমজান আমাদের জীবনে বয়ে আনুক অনাবিল শান্তি, সবার জীবন মঙ্গলময় হোক।

Top
%d bloggers like this: