সোমবার পর্যন্ত স্থ‌গিত ববিতে আমরণ অনশন কর্মসূচি - Alokitobarta
আজ : বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
পবিত্র ঈদুল আজহায় সারা দেশে চার হাজার ৪০৭টি পশুর হাট বসবে রেটিংয়ের ভিত্তিতেই গ্রাহক ঋণ পাবে প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভেসে গেছে ৬৯৭ কোটি টাকার মাছ ১০ বছরে ১৮১ জন কর্মকর্তাকে (গ্রড-১ থেকে ৯) শাস্তি দেওয়া হয়েছে ৭৫ লাখের বেশি গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন ,বিদ্যুৎ ও পানির জন্য হাহাকার দুদকে তলব বেনজীরকে বাংলাদেশ ব্যাংক নিজেই নিয়ম ভাঙছে! অর্থ লুটপাট বা গুরুতর কোনও অপরাধ করলেও ধরাছোঁয়ার বাইরে শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা কমিটি সরকারি কর্মকর্তা-কর্মচারীরা করমুক্ত যেসব সুযোগ-সুবিধা পান আগামী ৩০ মে পটুয়াখালীর কলাপাড়া ঘূর্ণিঝড় রিমানে ক্ষতিগ্রস্ত দুর্গত এলাকায় সফরের যাচ্ছেন প্রধানমন্...

সোমবার পর্যন্ত স্থ‌গিত ববিতে আমরণ অনশন কর্মসূচি


আলোকিত বার্তা:ব‌রিশা‌লের সুশীল সমা‌জের নয় সদ‌স্যের প্র‌তি‌নি‌ধিদ‌লের আহ্বা‌নে সাড়া দি‌য়ে ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ের (ববি) উপাচার্য অপসার‌ণে আমরণ অনশন কর্মসূচির তিন‌দি‌নের মাথায় আগামী সোমবার (২৯ এপ্রিল) পর্যন্ত স্থ‌গিত ক‌রে‌ছেন অনশনকারীরা। ত‌বে আ‌ন্দোলনের অন্যান্য কর্মসূচি চালু রাখার ঘোষণা দেওয়া হ‌য়ে‌ছে।শুক্রবার (২৬ এ‌প্রিল) সন্ধ্যা সা‌ড়ে ৬টা থে‌কে অনশন স্থ‌গিতের ঘোষণা দেন অনশনকারীরা।

ব‌বির সা‌বেক সি‌ন্ডি‌কেট সদস্য ও শিক্ষাবিদ প্র‌ফেসর মোহাম্মদ হা‌নিফের নেতৃত্বে নয় সদ‌স্যের এক‌টি সুশীল সমা‌জের প্র‌তি‌নি‌ধিদল বিকেল সা‌ড়ে চারটার দি‌কে অনশনকারী‌দের কা‌ছে হা‌জির হন। গত তিনদি‌নে অনশনকারী‌দের বেশ ক‌য়েকজন অসুস্থ হ‌য়ে পড়ায় তাদের অনশন ভাঙা‌নোর অনু‌রোধ ক‌রেন। সুশীল সমা‌জের আহ্বা‌নে সাড়া দি‌য়ে শিক্ষার্থী ও শিক্ষকরা অনশন আগামী সোমবার বি‌কেল ৫টা পর্যন্ত স্থ‌গিত করার ঘোষণা দেন। এসময় জুস খাই‌য়ে শিক্ষক-শিক্ষার্থী‌দের অনশন ভাঙান সুশীল সমা‌জের প্র‌তি‌নি‌ধিরা।

এদি‌কে সোমবা‌রের ম‌ধ্যে ভি‌সির অপসারণ অথবা পুর্ন মেয়া‌দের ছু‌টি না হ‌লে পুনরায় ক‌ঠোর কর্মসূচি পাল‌নের ঘোষণা দেন অনশনকারীরা। এছাড়া অনশন স্থ‌গিত কর‌লেও অবস্থান ধর্মঘট চালু রাখার ঘোষণা দেওয়া হ‌য়ে‌ছে।সুশীল সমা‌জের প্র‌তি‌নিধিদ‌লের অন্যান্য‌দের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন ব‌রিশাল শিক্ষা বো‌র্ডের চেয়ারম্যান প্র‌ফেসর মো. ইউনুস, সাংস্কৃ‌তিক ব্য‌ক্তিত্ব অ্যাড‌ভো‌কেট এসএম ইকবাল, ‌বিএম ক‌লে‌জের সা‌বেক অধ্যক্ষ স ম ইমানুল হা‌কিম, সরকা‌রি ম‌হিলা ক‌লে‌জের অধ্যক্ষ মোতা‌লেব হাওলাদার প্রমুখ।

প্র‌ফেসর মো.হা‌নিফ জানান,সোমবার পর্যন্ত অনশন কর্মসূচি স্থ‌গিত ক‌রে‌ছেন আন্দোলনকারীরা। আমরা মঙ্গলবার পর্যন্ত সময় চে‌য়ে‌ছি। এই সমস্যার সমাধান এই সম‌য়ের ম‌ধ্যেই আশা ক‌রি হ‌বে।ব‌বি শিক্ষক স‌মি‌তির সাধারণ সম্পাদক আবু জাফর জানান, ‌সোমবার পর্যন্ত আমরন অনশন কর্মসূচি স্থ‌গিত করা হ‌য়ে‌ছে। ত‌বে অন্যান্য কর্মসূচি চলমান থাক‌বে। আর এই সম‌য়ের ম‌ধ্যে ভি‌সি‌কে অপসারণ করা না হ‌লে ক‌ঠোর আন্দোল‌নে যাওয়া হ‌বে মঙ্গলবার থে‌কে।

বুধবার (২৪ এপ্রিল) থে‌কে শুরু হওয়া টানা তিন‌দি‌নের অনশন কর্মসূচি‌তে ২৫জন শিক্ষক-শিক্ষার্থী অসুস্থ হ‌য়ে প‌ড়ে‌ছেন ব‌লে জানা গে‌ছে।গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আমন্ত্রণ না জানানোয় প্রতিবাদ করলে উপাচার্য শিক্ষার্থীদের কটুক্তি করেন। এর প্রতিবাদে ভি‌সি‌কে প্রত্যাহারসহ ১০ দফা দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। গত ২৯ মার্চ ভিসি তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন। এতে শিক্ষার্থীরা সন্তুষ্ট না হওয়ায় ভিসির পদত্যাগের একদফা দাবিতে আন্দোলন শুরু করেন। ‌কিন্তু তি‌নি পদত্যাগ না ক‌রে ১৫ দি‌নের ছু‌টিতে যাওয়ায় এবং সম্প্র‌তি দেওয়া বিবৃ‌তি‌তে আ‌ন্দোলনরত শিক্ষার্থী‌দের সন্ত্রাসী আখ্যা দেওয়ায় তার অপসারণ দাবি ক‌রেন তারা।

Top
%d bloggers like this: