স্ত্রী ও দুই সন্তানের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করেছে দুদক - Alokitobarta
আজ : সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
লড়াইয়ের গল্প গোটা বিশ্বের কাছে তুলে ধরাই.......অঙ্গীকার হওয়া উচিত পায়রা বন্দরের সঙ্গে সড়ক ও রেলের কানেকটিভিটি বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ মেট্রোরেলের ভাড়ার ওপর ভ্যাট নেওয়ার সিদ্ধান্ত অগ্রহণযোগ্য চাকরির পেছনে ছুটে না বেড়িয়ে চাকরি দেওয়ার মানসিকতা তৈরি করুন বরিশাল বিমানবন্দর এরিয়া ভাঙ্গন রোধে কাজ করছে সরকার বিআরটিসির অগ্রযাত্রায় সাহসিক পদক্ষেপ,সাফল্যের মহাসড়কে অদম্য যাত্রা জুজুৎসুর নিউটনের যৌন নিপীড়নের ভয়ংকর তথ্য লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে বিদ্যুৎ খাতকে বেতন বৃদ্ধির দাবি জানিয়েছে তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতি সশস্ত্র সন্ত্রাসী ইসরাইল ও ফিলিস্তিনে তুমুল লড়াই চলছে

স্ত্রী ও দুই সন্তানের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করেছে দুদক


মোহাম্মাদ আবুবকর সিদ্দীক ভুঁইয়া : বরিশালে সিটি করপোরেশনের সাবেক মেয়র প্রয়াত আহসান হাবিব কামালের স্ত্রী ও দুই সন্তানের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করেছে দুদক। প্রায় সাড়ে ছয় কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে এ মামলা করা হয়।সোমবার (৬ মে) দুদকের বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবুল কাইয়ুম হাওলাদার বাদী হয়ে এসব মামলা করেন।মামলায় আসামিরা হলেন, আহসান হাবিব কামালের স্ত্রী হোসনে আরা বেগম, তার ছেলে কামরুল আহসান রুপম ও মেয়ে মালিহা সাবরিন।এ বিষয়ে বাদী আবুল কাইয়ুম বলেন, তিনটি মামলার মধ্যে একটি মামলা হয়েছে কামালের স্ত্রী হোসনে আরা বেগমের বিরুদ্ধে। এ মামলায় ৬৪ লাখ দুই হাজার ৩৭৮ টাকার সম্পদের তথ্য গোপনসহ দুই কোটি ৯৩ লাখ ৯৬ হাজার ৭৩৩ টাকা অবৈধ সম্পদ অর্জন করার অভিযোগ আনা হয়েছে।

অন্য মামলায় কামরুল আহসান রুপমের বিরুদ্ধে চার লাখ ১২ হাজার ২১২ টাকার তথ্য গোপনসহ মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দেওয়ার অভিযোগ আনা হয়েছে। পাশাপাশি এক কোটি ৮৯ লাখ ৬৩ হাজার ৮৯৩ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।এছাড়া সাবেক মেয়রের মেয়ে মালিহা সাবরিনের বিরুদ্ধে দুই লাখ ৮২ হাজার ৪৬৫ টাকার সম্পদের তথ্য গোপনসহ এক কোটি ৫৮ লাখ ৯৯ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা হয়েছে।আবুল কাইয়ুম আরও বলেন, প্রাথমিক অনুসন্ধানে অভিযোগের সত্যতা পাওয়ায় ২০২২ সালে তাদের সম্পদ বিবরণী নোটিশ দেওয়া হয়েছিলো। ওই বছরের জুলাই মাসে সম্পদের হিসাব দাখিল করেন সাবেক মেয়র আহসান হাবিব কামালের পরিবারের সদস্যরা।পৌরসভা থেকে বরিশাল সিটি করপোরেশন হলে ২০০২ সালর ২৫ জুলাই থেকে ২০০৩ সালের ১৪ এপ্রিল পর্যন্ত ভারপ্রাপ্ত মেয়র ছিলেন আহসান হাবিব কামাল। ২০১৩ সালের নির্বাচনে বিএনপির প্রার্থী হয়ে তিনি মেয়র নির্বাচিত হন। এরপর ২০২২ সালের ৩০ জুলাই তিনি মারা যান।

Top
%d bloggers like this: