৩০ বছর বয়সে যে পরীক্ষা দেয়, সে কিন্তু বেশিরভাগ ফেল করে - Alokitobarta
আজ : বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
প্রকল্প থেকে রাজস্বখাতে তারিখ থেকেই গণনা করার নির্দেশনা দিয়েছে হাইকোর্ট টি-টোয়েন্টি সিরিজ বাংলাদেশের দুই ম্যাচ হাতে রেখেই সারাদেশের গাছ কাটা নিয়ন্ত্রণে কমিটি গঠনের নির্দেশনা কেন দেয়া হবে না প্রয়োজন দৃঢ় রাজনৈতিক নেতৃত্ব ভবিষ্যৎ মহামারি সামলাতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে সাময়িক অসুবিধা হচ্ছে রোহিঙ্গাদের সহায়তার জন্য আরও তহবিল সংগ্রহের জন্য আইওএম-এর প্রতি আহ্বান উপজেলা নির্বাচনে দেড় লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের বদলি প্রক্রিয়া নিয়ে ফের জটিলতা তৈরি হয়েছে গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ চলমান ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ধনাঢ্য প্রার্থীর ছড়াছড়ি

৩০ বছর বয়সে যে পরীক্ষা দেয়, সে কিন্তু বেশিরভাগ ফেল করে


মোহাম্মাদ আবুবকর সিদ্দীক ভুঁইয়া :চাকরির পরীক্ষায় ৩০ বছর বয়সী প্রার্থীদের চেয়ে ২৫ বছর বয়সীরা ভালো করে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদ্য সমাপ্ত জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফর নিয়ে সোমবার (১৫ মে) সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেছেন।

সংবাদ সম্মেলনে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন রাখেন, সরকারি চাকরির বয়সসীমা বাড়ানো হবে কি না? জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বয়সসীমা বাড়ানো নয়, যারা কোভিডের কারণে চাকরির পরীক্ষা দিতে পারেনি, তাদের ক্ষেত্রে শিথিল করা হয়েছে। তাদের অনেকে চাকরি পেয়েও গেছেন।তিনি বলেন, ‘বয়সসীমা নিয়ে একটা কথা বলি, এটা নিয়ে আন্দোলন হলো। পরে একটা হিসাব নিলাম। ২৪-২৫ বছর বয়সের ছেলেমেয়েরা যখন পরীক্ষা দেয়, তার যে রেজাল্ট আসে, ৩০ বছর পর্যন্ত চাকরি দিলেও, ৩০ বছর বয়সে যে পরীক্ষা দেয়, সে কিন্তু বেশিরভাগ ফেল করে। তার ওই রেজাল্ট আসে না। আমি পুরো চার্ট বের করে নিয়ে এসেছিলাম।কম্পিটিশন করার, কাজ করার একটা দক্ষতা থাকতে হবে। পাস করার একটা সময় থাকে,’ যোগ করেন তিনি।সংবাদ সম্মেলনের প্রথমে প্রধানমন্ত্রী তার সফর নিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন। পরে তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন।

Top
%d bloggers like this: