বেগম জিয়ার মুক্তি হবে না আপোষহীন আন্দোলন ছাড়া - Alokitobarta
আজ : শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বেগম জিয়ার মুক্তি হবে না আপোষহীন আন্দোলন ছাড়া


আলোকিত বার্তা:রাজপথের আপোষহীন আন্দোলন ছাড়া বেগম খালেদা জিয়ার মুক্তি হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কিমিটির সদস্য ও সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায়।শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সরকারের কাছে কাকুতি মিনতি করে বেগম জিয়ার মুক্তি আসবে না। রাজপথের আন্দোলন সংগ্রামই বেগম জিয়ার মুক্তির একমাত্র পথ। আর আন্দোলন সংগ্রামে রাজপথে নেমে জেল জুলুমের ভয় করলে চলবে না। আন্দোলন করতে গেলে জেল আসবে, জুলুম আসবে। এসবকে মোকাবেলা করেই সামনে এগিয়ে যেতে হবে।

সম্প্রতি আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম বলেছেন ‘টাকা হলেই আইন আদালত কেনা যায়’ এমন বক্তব্যের তীব্র সমালোচনা করে তিনি বলেন, এমন ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য সরকার বিরোধীদের অন্য কেউ দিলে তাকে জেল খানায় থাকতে হতো। কিন্তু সরকারি লোক হওয়াতে নাসিম সাহেবরা এসব কথা অকপটে বলতে পারছেন।প্রধানমন্ত্রীকে একজন হৃদয়হীন ব্যক্তি উল্লেখ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, প্রধানমন্ত্রীর হৃদয়ে দয়া থাকলে বেগম খালেদা জিয়া এতদিন জেলে থাকতেন না। প্রধানমন্ত্রী উল্টো বেগম খালেদা জিয়ার সাথে উপহাস করছেন অভিযোগ করে তিনি বলেন,বেগম খালেদা জিয়া অসুস্থ শরীর নিয়েই রোজা রাখছেন। আর এতেই প্রধানমন্ত্রী বলছেন অসুস্থ হলে তিনি (বেগম খালেদা জিয়া) রোজা রাখছেন কিভাবে? আর জেলখানায় বসে পায়েসই বা খাচ্ছেন কিভাবে?

তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন,আপনি আজ যে দৃষ্টান্ত রেখে যাবেন ভবিষ্যতে তার ফল আপনাকেও ভোগ করতে হবে। কাজেই ভেবে চিন্তে কথা বলবেন এবং কাজ করবেনমহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুলতান আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে সংগঠনের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, সহ-সভাপতি জেবা খান পিয়ারা বেগমসহ প্রমুখ বক্তব্য দেন।

Top
%d bloggers like this: