হত্যার পর নারকীয় উল্লাস - Alokitobarta
আজ : বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
দেশের আবহাওয়ায় বিরাজ করছে মরুভূমির তাপ,বৃষ্টির বাতাস সরে গেছে চীনের দিকে আকাশে বুলেট-বারুদের ধোঁয়া,ঘুম থেকে উঠলেই সাইরেনের শব্দ তড়িঘড়ি ও জোরপূর্বক ব্যাংক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ গণমাধ্যমে প্রচারিত খবর সঠিকভাবে প্রকাশিত হচ্ছে না,জনমনে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে পোশাক কারখানায় কর্মরত শ্রমিকের উন্নতি হয়নি দলের সিদ্ধান্তের প্রতি সম্মান না দেখালে তা শৃঙ্খলাভঙ্গ হিসাবেই গণ্য করা হবে শহর, বন্দর, গ্রাম-সব জায়গায় গ্রীষ্মের রুদ্ররোদ গ্যাসের মূল্য ৩০০ শতাংশ পর্যন্ত বেড়েছে,বেড়েছে বিদ্যুতের মূল্যও প্রতিটি ধাপেই ভোটের দিন পরিস্থিতির অবনতি হতে পারে-এমন আশঙ্কা উপজেলা পরিষদ নির্বাচনে এমপি-মন্ত্রীর ‘স্বজন’ নিয়ে জটিলতা আওয়ামী লীগে

হত্যার পর নারকীয় উল্লাস


মোহাম্মাদ আবুবকর সিদ্দীক ভুঁইয়া :বরগুনায় নিজ বাড়িতে সাবেক ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতাকে নৃশংসভাবে কুপিয়ে ও বুকে টেঁটা মেরে হত্যা করেছে প্রতিপক্ষের দুর্বৃত্তরা। নিহতের নাম শফিকুল ইসলাম পনু আকন (৪৫)।হত্যার সময় পনু পানি চাইলে তার মুখে প্রস্রাব করে দেয় প্রতিপক্ষ ঠান্ডা গ্রুপের মোতাহার মৃধা। বীভৎসভাবে হত্যার পর বুকের ওপর চড়ে নারকীয় উল্লাস করেছে হত্যাকারীরা।গত ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ‘ঠান্ডা গ্রুপ’ ও ‘পনু গ্রুপের’ মধ্যে চলমান বিরোধের জেরে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে এক সংঘর্ষের পর এই হত্যাকাণ্ড ঘটে বলে জানান স্থানীয়রা।এদিকে চোখের সামনে বাবার নির্মম মৃত্যু দেখে, তার লাশ মর্গে রেখে চলমান এসএসসি পরীক্ষা দিতে যায় পনুর মেয়ে সানজিদা ইসলাম রিয়া (১৭)। এ ঘটনায় ১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।নিহত আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম পনু আকন বরগুনা সদর উপজেলার পাকুরগাছিয়া গ্রামের মৃত মোসলেম আলী আকনের ছেলে। তিনি আয়লা পাতাকাটা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

এই হত্যাকাণ্ডের আগে মঙ্গলবার রাতে সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নের পাকুরগাছিয়া এলাকায় দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের ৯ জন গুরুতর জখম হন। তারা বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গেছে।নিহত পনু আকনের স্ত্রী ছবি আক্তার বলেন, ‘মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে মোতাহার মৃধা, কুদ্দুস ও ঠান্ডা বাহিনীর ২০-২৫ জন সশস্ত্র সন্ত্রাসী রামদা, টেঁটা, তিনকাঁটা নিয়ে আমাদের বাড়িতে ঢুকে আমার স্বামীকে কুপিয়ে ও পিটিয়ে মৃত্যু নিশ্চিত করে।সন্ত্রাসীরা আমার স্বামী পনু আকনকে বুকে-পিঠে, হাতে-পায়ে, কপালে, মাথায় কমপক্ষে ৫০টি কোপ দেয়। টেঁটা মারে বুকের ওপর। আমরা বাধা দিলে আমাকে ও আমার ছেলেকে পিটিয়ে রক্তাক্ত জখম করে।হত্যা করে তার লাশ নিয়ে যাওয়ার সময় বাধা দিলে সন্ত্রাসীরা আমাদের পেটাতে থাকে। আমাদের চিৎকারে লোকজন এলে লাশ নিতে পারেনি। পুলিশ আমার স্বামীর লাশ উদ্ধার করে রাত সাড়ে ১০টায় বরগুনা সদর হাসপাতালে নিয়ে যায়।সেখানে চিকিৎসক তাকে আনুষ্ঠানিকভাবে মৃত ঘোষণা করেন।তিনি আরও বলেন, ‘আমার স্বামী পানি খেতে চেয়েছিল। তখন মোতাহার মৃধা তার মুখে প্রস্রাব করে দেয়। সন্ত্রাসীরা আমার স্বামীকে হত্যা করে বুকের ওপর উঠে উল্লাস করে। রাতে আমার ছেলের কোনো খোঁজ পাইনি। সে অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছিল।পনু আকনের ছেলে হৃদয় বলেন, আমার ও আমার মায়ের চোখের সামনে বাবাকে সন্ত্রাসীরা নির্মমভাবে হত্যা করে তার লাশ নিয়ে যাচ্ছিল। আমাদের বাধার কারণে নিতে পারেনি।সংঘর্ষে আহতদের কয়েকজন হলেন-জাহিদ, সজিব, ছবি, হাসিবুল আকন, মজিবর রহমান। বুধবার বিকালে জানাজা শেষে নিজ বাড়িতে দাফন করা হয়েছে পনু আকনকে।

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিরোধ : স্থানীয় বাসিন্দারা জানান, ২০২১ সালে আয়লা পাতাকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩ নম্বর ওয়ার্ড পাকুরগাছিয়ায় পনু আকন ও মোতাহার মৃধা প্রতিদ্বন্দ্বিতা করেন।নির্বাচনের দুই মাস আগে মোতাহার মৃধা ও আকাইদ হোসেন ঠান্ডা মারধর করে পনু আকনের হাত-পা ভেঙে দেন। এছাড়া ২০১৮ সালের ২৯ অক্টোবর ওই গ্রুপ পনু আকনকে আয়লাবাজারে জনসম্মুখে কুপিয়ে জখম করে। দুটি ঘটনায় মামলায় কুদ্দুস খাঁ, মোতাহার মৃধা ও আকাইদ হোসেন ঠান্ডাসহ আরও কয়েকজনকে আসামি করা হয়।

২০২১ সালের ২১ জুন নির্বাচনে মোতাহার মৃধা মেম্বার নির্বাচিত হন। পূর্বের ঘটনার ধারাবাহিকতায় মঙ্গলবার রাতে মোতাহার মৃধা, কুদ্দুস খাঁ ও ঠান্ডা বাহিনী পনুর বাড়িতে অতর্কিত হামলা করে। এ সময় পনু আকন তার ঘরেই ছিলেন।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবদুল হালিম বলেন, খবর পেয়ে পুলিশের কয়েকটি টিম ঘটনাস্থলে যায়। আমরা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠাই। এ ঘটনায় জড়িতদের ধরতে আমাদের অভিযান চলমান আছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।বরগুনা থানার ওসি আলী আহম্মদ বলেন, এখন পর্যন্ত মামলা হয়নি। স্বজনরা জানিয়েছেন, ময়নাতদন্ত শেষে তারা মামলা করবেন। তবে জিজ্ঞাসাবাদের জন্য উভয় পক্ষের ১০ জনকে থানায় আনা হয়েছে।

বাবার লাশ মর্গে রেখে পরীক্ষার হলে রিয়া : বাবার লাশ মর্গে রেখে বুধবার সকালে এসএসসি পরীক্ষা দিতে যায় নিহত পনুর মেয়ে সানজিদা ইসলাম রিয়া (১৭)। পনুর লাশ ময়নাতদন্তের জন্য রাতেই হাসপাতালে নিয়ে আসে পুলিশ। সকালে সানজিদা হাসপাতালের মর্গে বাবাকে শেষ দেখা দেখে এসএসসি পরীক্ষা দিতে যায়।

Top
%d bloggers like this: