মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়ন ও মৌলভীবাজার জেলাকে এ গ্রেডে পরিনত করা - Alokitobarta
আজ : শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
আন্তরিক প্রচেষ্টা ও দূরদর্শী চিন্তার ফসল আমাদের বর্তমান স্মার্ট বিআরটিসি পেশাগত দক্ষতা বৃদ্ধিতে শিক্ষকদের প্রশিক্ষণ বাড়ানোর সুপারিশ সাংবাদিকতার নামে ছ্যামরামি করে ক্লাস ফাঁকি দেয়া,তিনি এখন শ্রেষ্ঠ শিক্ষক,তখন নানা প্রশ্ন ক্লাস শুরু হবে ৩০ জুলাই থেকে কেন্দ্রীয় ব্যাংকের বারবার নীতি পরিবর্তনের ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছেন ব্যবসায়ীরা সরকার তাদের প্রভুদের স্বার্থ রক্ষার জন্য জনগণের ওপর নির্যাতন চালিয়ে যাচ্ছে বিএনপির আশায় গুড়েবালি দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র বার্তা দিয়ে গেছে উন্নয়নশীল দেশগুলোর পক্ষে শতভাগ অভিযোজনে যাওয়া সম্ভব না দেশে এক কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি পশু প্রস্তুত আছে দুই লাখ ৬৫ হাজার কোটি টাকার মূল বার্ষিক উন্নয়ন কর্মসূচি

মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়ন ও মৌলভীবাজার জেলাকে এ গ্রেডে পরিনত করা


লিমন ইসলাম: যদি লক্ষ থাকে অটুট,বিশ্বাসে ভরা হৃদয়” মহাণ আল্লাহ্‌র রহমতে ও সবার প্রচেষ্টায় মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ হবেই হবে নিশ্চয়.. এই স্লোগানকে সামনে রেখে ২৫ লক্ষ জনগনের প্রাণের দাবী মৌলভীবাজারে মেডিকেল কলেজও পাবলিক বিশ্ববিদ্যালয় চাই দেশে বিদেশে এই ক্যাম্পেইনে মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্সআপ গ্রুপের মাধ্যমে মৌলভীবাজার জেলাবাসী আজ ঐক্যবব্ধ। দীঘ ১০ বছর ধরে এই দাবী আদায়ের লক্ষে জেলাবাসী ক্যাম্পেইনে চালিয়ে আসছেন.। ইতিমধ্যে মৌলভীবাজারে কয়েকটি সফল সভা. সমাবেশ. সেমিনার. গোল টেবিল বৈঠক ও সব বৃহৎ মানববন্ধন ও জেলা ব্যাপী গণ সাক্ষর অভিযান করা সহ মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বরাবরে স্মারকলিপি প্রদান ও বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী এবং সাস্থ্যমন্ত্রী. চীফ হুইপ. হুইপ ও লকাল সকল এমপি সহ জেলা প্রশাসনের বিভিন্ন বিশিষ্টজনের সাথে মতবিনিময় করা হয়েছে।২৫ লক্ষ জনগনের প্রাণের দাবীতে দেশে বিদেশে মৌলভীবাজার জেলাবাসী ঐক্যবব্ধ হয়ে বাংলাদেশের রাজধানী ঢাকা. লন্ডন সহ আমেরিকা. কানাডা. কুয়েত. ইউরোপ. মিডিলিষ্ট মধ্যপাচ্য ও বিভিন্ন দেশে এমনকি বৃটেনের বিভিন্ন শহরে মতবিনিময় সভা- সমাবেশ গোলটেবিল বৈঠক এর মাধ্যমে প্রবাসীরা ক্যাম্পেইন চালিয়ে আসছেন। গত ১৭ ফেব্রুয়ারি ২০১৮ মৌলভীবাজার জেলা সদরে একটি ও গত ১০ ই এপ্রিল ২০১৮ বৃটেনের সেন্ট্রাল লন্ডনের অট্রিযাম হলে বৃটেনে বসবাসরত সকল মৌলভীবাজার জেলাবাসীকে নিয়ে আরেকটি ঐতিহাসিক গোলটেবিল বৈঠক সম্পন্ন করা হয়েছে। সেই ধারাবাহিকতায় আগামী ৯ ই এপ্রিল লন্ডনের ব্রিকলেনের সোনার বাংলা রেষ্টুরেন্টে সন্ধ্যা ৬.৩০ মিনিটে মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়ন ও মৌলভীবাজার জেলাকে এ গ্রেডে পরিনত করা সহ দশ দফা দাবীতে আমাদের করণীয় শীর্ষক এক মতবিনিময় ও ডিনারপার্টির আয়োজন করা হয়েছে।

ওয়াটার্সআপ গ্রুপের উপদেষ্টা ড. ওয়ালি তসর উদ্দিন এমবিই ও গ্রুপ এডমিন মোহাম্মদ মকিস মনসুর সবাইকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন।ইতিমধ্যে অনেকেই বিপুল উদসাহ ও উদ্দীপনার সাথে নাম তালিকাভুক্ত করা ও শুরু করেছেন। এ যেনো এক প্রানের বন্ধন.আত্তার আত্তাীয়তা. মৌলভীবাজার জেলাবাসীর এই মতবিনিময় সভায় এখনও যারা নাম তালিকাভুক্ত করতে চান মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্সআপ গ্রুপের এডমিন মোহাম্মদ মকিস মনসুর এর সাথে 07984012425 (mob) mokismonsur@yahoo.co.uk এই ইমেইলে যোগাযোগ করার জন্য সকল মৌলভীবাজার জেলাবাসীকে বিনীতভাবে অনুরুধ করা যাচ্ছে।এখানে উল্লেখ্য যে মৌলভীবাজার জেলার ২৫ লক্ষ জনসাধারণের দশ দফা দাবীগুলো হচ্ছে:-১। মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ দ্রুত চুড়ান্ত অনুমোদন।২। শ্রীমঙ্গল-মৌলভীবাজার শহর-সিলেট নতুন রেল লাইন চালুর পরিকল্পনা গ্রহণ।৩। মনু ও ধলাই নদীর বাধ পুন:নির্মাণ ও নদী খনন কাজ শুরু করা।৪। মৌলভীবাজারের ইকোপার্ক উন্নয়নে পরিকল্পনা গ্রহণ ও মনু নদীর উপর নতুন আরেকটি সেতু নির্মাণ করা৫। মৌলভীবাজার জেলার প্রধান সড়কগুলোকে চার লেনে উন্নীতকরণ।৬। মৌলভীবাজার জেলায় একটি ল’ কলেজ /কারিগরী/পাবলিক বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন।৭। শমশেরনগর বিমানবন্দরে অন্তত সাপ্তাহিক ফ্লাইট চালু।৮।

মৌলভীবাজার জেলার হাওরগুলোতে হাওর উন্নয়ন মহাপরিকল্পনা বাস্তবায়ন।৯। মৌলভীবাজার জেলা স্টেডিয়ামকে আধুনিকরণ ও সংস্কারকাজ সম্পাদন করা ও জেলা শহরে বিদ্যুতের একটি সাবগ্রিড স্টেশন স্থাপন করা১০। মৌলভীবাজার জেলাকে এ গ্রেডে উন্নীত করতে আরেকটি উপজেলা গঠন ও জেলাকে পর্যটন জেলা ঘোষনা করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা। মৌলভীবাজার জেলার উন্নয়নে এই দাবীগুলো বাস্তবায়নে মাননীয় পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন মহোদয় ও সম্মানিত জেলার সকল এমপিবৃন্দ. পৌরসভা মেয়রবৃন্দ ও নব নির্বাচিতউপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানবৃন্দ এবং রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক পেশাজীবি ও সাংবাদিক মহল সহ ও জেলার সকল ইউনিয়ন জন প্রতিনিধিদের অগ্রাধিকার,গুরুত্ব এবং সম্ভাবনার কথা বিবেচনায় এনে যথাযথ পদক্ষেপ গ্রহণসহ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আশাবাদ ব্যাক্ত করেছেন।

Top
%d bloggers like this: