৫ যাত্রী নিহত হওয়ার ঘটনায় দুই লঞ্চের রুট পারমিট স্থগিত করা হয়েছে - Alokitobarta
আজ : বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
পেশাগত দক্ষতা বৃদ্ধিতে শিক্ষকদের প্রশিক্ষণ বাড়ানোর সুপারিশ সাংবাদিকতার নামে ছ্যামরামি করে ক্লাস ফাঁকি দেয়া,তিনি এখন শ্রেষ্ঠ শিক্ষক,তখন নানা প্রশ্ন ক্লাস শুরু হবে ৩০ জুলাই থেকে কেন্দ্রীয় ব্যাংকের বারবার নীতি পরিবর্তনের ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছেন ব্যবসায়ীরা সরকার তাদের প্রভুদের স্বার্থ রক্ষার জন্য জনগণের ওপর নির্যাতন চালিয়ে যাচ্ছে বিএনপির আশায় গুড়েবালি দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র বার্তা দিয়ে গেছে উন্নয়নশীল দেশগুলোর পক্ষে শতভাগ অভিযোজনে যাওয়া সম্ভব না দেশে এক কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি পশু প্রস্তুত আছে দুই লাখ ৬৫ হাজার কোটি টাকার মূল বার্ষিক উন্নয়ন কর্মসূচি বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রম করার নির্দেশ

৫ যাত্রী নিহত হওয়ার ঘটনায় দুই লঞ্চের রুট পারমিট স্থগিত করা হয়েছে


মোহাম্মাদ আবুবকর সিদ্দীক ভুঁইয়া : সদরঘাট টার্মিনালে লঞ্চের ছিঁড়ে আসা দড়ির আঘাতে পন্টুনে থাকা ৫ যাত্রী নিহত হওয়ার ঘটনায় দুই লঞ্চের রুট পারমিট স্থগিত করা হয়েছে। পাশাপাশি নিহতদের পরিবারকে অর্থ সহায়তা দেওয়া হয়েছে।বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাতে এ তথ্য জানিয়েছেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. জাহাঙ্গীর আলম খান।তিনি জানান,এমভি ফারহান-৬ এবং এমভি তাসরিফ-৪ লঞ্চ দুটির রুট পারমিট ও সময়সূচি স্থগিত করা হয়েছে।এদিকে, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) জনসংযোগ কর্মকর্তা এহতেশামুল পারভেজ জানান, বিআইডব্লিউটিএর পক্ষ হতে প্রতি মৃত ব্যক্তির নমিনির কাছে দাফন-কাফন বাবদ ২৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

দুপুরে এই দুর্ঘটনা তদন্তে বিআইডব্লিউটিএর পরিচালক (ক্রয় ও সংরক্ষণ) মো. রফিকুল ইসলামকে কমিটির আহ্বায়ক করে, নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগের যুগ্ম পরিচালক এস এম আজগর আলী এবং বন্দর শাখার যুগ্ম পরিচালক মো. কবীর হোসেনকে নিয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৫ কর্মদিবসের মধ্যে বিআইডব্লিউটিএর চেয়ারম্যানের কাছে তদন্ত প্রতিবেদন পেশ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

Top
%d bloggers like this: