আজ পবিত্র রোজা শুরু - Alokitobarta
আজ : শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
বেশ কয়েকটি আসনে স্বতন্ত্র সংসদ-সদস্যের ক্ষমতার কাছে অসহায় তারা সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা বাংলাদেশ ব্যাংকের ব্যর্থতার তথ্য গোপন করতেই এমন উদ্যোগ দেশ ও জনগণের উন্নয়নে কাজ করার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান বাণিজ্যিক ব্যাংকগুলোর দুর্দশাগ্রস্ত সম্পদের তথ্য প্রকাশ করতে হবে দেশের আবহাওয়ায় বিরাজ করছে মরুভূমির তাপ,বৃষ্টির বাতাস সরে গেছে চীনের দিকে আকাশে বুলেট-বারুদের ধোঁয়া,ঘুম থেকে উঠলেই সাইরেনের শব্দ তড়িঘড়ি ও জোরপূর্বক ব্যাংক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ গণমাধ্যমে প্রচারিত খবর সঠিকভাবে প্রকাশিত হচ্ছে না,জনমনে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে পোশাক কারখানায় কর্মরত শ্রমিকের উন্নতি হয়নি দলের সিদ্ধান্তের প্রতি সম্মান না দেখালে তা শৃঙ্খলাভঙ্গ হিসাবেই গণ্য করা হবে

আজ পবিত্র রোজা শুরু


মোহাম্মাদ আবুবকর সিদ্দীক ভুঁইয়া:দেশের আকাশে সোমবার পবিত্র রমজানের চাঁদ দেখা যাওয়ায় আজ থেকে রোজা শুরু হয়েছে। সোমবার থেকে শুরু হয়েছে তারাবিহের নামাজ। শেষ রাতে সেহরি খেয়ে ধর্মপ্রাণ মুসল্লিরা সারাদিন রোজা রাখছেন। জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় চাঁদ দেখার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এদিকে পবিত্র রমজান উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।ইসলাম ধর্মাবলম্বীদের কাছে পবিত্র মাস রমজান। এই মাসে সংযম সাধনার পর ঈদুল ফিতর উদ্যাপন করেন মুসলিমরা।ইসলামিক ফাউন্ডেশন সূত্র জানায়, সোমবার সন্ধ্যায় বায়তুল মোকাররমের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্মমন্ত্রী মো. ফরিদুর রহমান হক খান। সভায় ধর্ম মন্ত্রণালয়ের সচিব মু. আব্দুল হামিদ জমাদ্দার, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোহা. বশিরুল আলমসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। সভায় জানানো হয়, আগামী ৬ এপ্রিল শনিবার রাতে পবিত্র শবেকদর পালিত হবে।

সভাশেষে ধর্মমন্ত্রী বলেন, ‘দেশের আকাশে রমজান মাসের চাঁদ দেখা গেছে। মঙ্গলবার (আজ) থেকে রোজা শুরু। আজ (সোমবার) সন্ধ্যা থেকে তারাবিহের নামাজ পড়তে হবে এবং শেষ রাতে সেহরি খেতে হবে।বাণীতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন রোজার তাৎপর্য অনুধাবন করে ব্যক্তি ও সমাজজীবনে এর সঠিক প্রতিফলন ঘটাতে এবং শান্তিপূর্ণ সমাজ গঠনে সবার অবদান রাখার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, সিয়াম সাধনার মাস পবিত্র রমজান আমাদের মাঝে সমাগত। এ উপলক্ষ্যে দেশবাসীসহ সমগ্র মুসলিম উম্মাহকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও মুবারকবাদ।বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রমজানে মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম জাহানের উত্তরোত্তর উন্নতি, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেছেন। তিনি বলেন, মহান আল্লাহ আমাদের জাতীয় জীবনে পবিত্র রমজানের শিক্ষা কার্যকর করার তাওফিক দান করুন। রমজান আমাদের জীবনে বয়ে আনুক অনাবিল শান্তি, সবার জীবন মঙ্গলময় হোক।

Top
%d bloggers like this: