মোমেনের বক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে - Alokitobarta
আজ : বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মোমেনের বক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে


মোহাম্মাদ আবুবকর সিদ্দীক ভুঁইয়া :প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুক্তরাষ্ট্র ও ভারতের বৈঠক নিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের বক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে।বুধবার দুপুরে সরকারি বাসভবন গণভবনে সদ্য সুইজারল্যান্ড ও কাতারে সাম্প্রতিক সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।প্রধানমন্ত্রী বলেন, ‘পররাষ্ট্রমন্ত্রী বলেছেন- ভারত যথেষ্ট পরিপক্ব। (যুক্তরাষ্ট্রের কাছে) তাদের কী বলতে হবে, তারা জানে। সে জন্য আমাদের ওকালতির দরকার নেই। ভারতের ওকালতি আমরা চাই না, এটা বলেননি। তিনি যা বলেছেন, আর যা পত্রিকায় প্রকাশিত হয়েছে, এর মধ্যে বিরাট ফাঁক আছে।’

স্থানীয় সময় মঙ্গলবার যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে দেশটির প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে তার বৈঠকের কর্মসূচি রয়েছে। এ বিষয়ে গত সোমবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেছিলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যুক্তরাষ্ট্র সফরে গিয়ে দেশটির প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে কী আলোচনা করবেন, সেটা তাদের বিষয়। সেখানে বাংলাদেশের ওকালতি করার প্রয়োজন নেই। কোন দেশ কোথায় কী বিষয়ে আলাপ করবে, সেটা তাদের বিষয়।ওই দেশের কে কী নিয়ে আলাপ করবেন, এটা নিয়ে আপনার দুশ্চিন্তা কেন? ভারতের দেশপ্রেম অত্যন্ত পরিপক্ব ও অত্যন্ত সমৃদ্ধ। দেশটি পরিপক্ব একটি গণতান্ত্রিক দেশ। তারা যেটা ভালো মনে করবেন, সেটাই আলাপ করবেন। ওখানে আমার ওকালতি করার প্রয়োজন নেই।

এ সময় এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী সংখ্যালঘুদের নিয়ে বিভিন্ন ‘অপপ্রচার শুরু হয়েছে’ জানিয়ে বলেন, ‘আমাদের দেশে যারা বিভিন্ন ধর্মীয় প্রধান আছেন, ধর্মীয় প্রতিষ্ঠান, তারা ইতোমধ্যে বিবৃতি দিয়েছেন, যেখানে তারা বলেছেন, তারা এখানে খুব ভালো অবস্থায় আছেন। তারা নিজেরাই বলেছেন। ছয় কংগ্রেসম্যানের চিঠিতে সংখ্যালঘু নির্যাতনের যে কথা লেখা ছিল, সেটা সম্পূর্ণ মিথ্যা। এখানে একটি সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সবাই চলছে।আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এ ধরনের অপপ্রচার আরও হবে জানিয়ে এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান সরকারপ্রধান।

Top
%d bloggers like this: