নিষেধাজ্ঞা দেওয়ার ভয় না পেয়ে নিজেদের আত্মবিশ্বাস নিয়ে চলতে হবে - Alokitobarta
আজ : সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
সবল ব্যাংকের সঙ্গে দুর্বল ব্যাংক একীভূত করা থেকে পিছু হটছে কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি'র বেনাপোল শাখা কমিটির অনুমোদন বেশ কয়েকটি আসনে স্বতন্ত্র সংসদ-সদস্যের ক্ষমতার কাছে অসহায় তারা সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা বাংলাদেশ ব্যাংকের ব্যর্থতার তথ্য গোপন করতেই এমন উদ্যোগ দেশ ও জনগণের উন্নয়নে কাজ করার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান বাণিজ্যিক ব্যাংকগুলোর দুর্দশাগ্রস্ত সম্পদের তথ্য প্রকাশ করতে হবে দেশের আবহাওয়ায় বিরাজ করছে মরুভূমির তাপ,বৃষ্টির বাতাস সরে গেছে চীনের দিকে আকাশে বুলেট-বারুদের ধোঁয়া,ঘুম থেকে উঠলেই সাইরেনের শব্দ তড়িঘড়ি ও জোরপূর্বক ব্যাংক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ গণমাধ্যমে প্রচারিত খবর সঠিকভাবে প্রকাশিত হচ্ছে না,জনমনে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে

নিষেধাজ্ঞা দেওয়ার ভয় না পেয়ে নিজেদের আত্মবিশ্বাস নিয়ে চলতে হবে


মোহাম্মাদ আবুবকর সিদ্দীক ভুঁইয়া :বিদেশি কোনো রাষ্ট্রের স্যাংশনস বা নিষেধাজ্ঞা দেওয়ার ভয় না পেয়ে নিজেদের আত্মবিশ্বাস নিয়ে চলতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেছেন, কথা নেই, বার্তা নেই, স্যাংশনসের ভয় দেখাবে! আমরা ভয় পেয়ে বসে থাকবো কেন? আমরা মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। যারা আমাদের সপ্তম নৌবহরের ভয় দেখিয়েছিল, আমরা সেটি পার করে বিজয় অর্জন করেছি। সেটি ভুললে চলবে না, আত্মবিশ্বাস নিয়ে চলতে হবে।শেখ হাসিনা বলেন, আমাদের বিরুদ্ধে নানা অভিযোগ, এটা-সেটা শুনতে হয়। আমাদের দেশেরই কিছু মানুষই দেশের বদনাম করে। তারা যে দুর্নীতিসহ কত অপকর্মের সঙ্গে জড়িত সেগুলো আমাদের সাংবাদিকরা খুঁজে বের করে না।সাংবাদিকরা খুঁজলে কিন্তু অনেক তথ্য পাবে।সোমবার (১৫ মে) বিকেলে সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সফর নিয়ে গণভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে মন্ত্রিসভার জ্যেষ্ঠ সদস্য ও আওয়ামী লীগের শীর্ষ নেতারা এবং বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।র‌্যাব এবং সংস্থাটির একাধিক কর্মকর্তার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা বিষয়ে সরকারপ্রধান বলেন, আমাদের কী কারণে স্যাংশনস দেবে? যাদের (র‌্যাব) দিয়ে আমরা সন্ত্রাস দমন করলাম, জঙ্গিবাদ দমন করলাম তাদের ওপর স্যাংশনস দেবে! হলি আর্টিজানের পর বাংলাদেশে আর তেমন কোনো বড় ঘটনা ঘটেনি। কারণ, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী গোয়েন্দা নজরদারি ও আরও কিছু ভালো কাজ করেছে। এরপরও স্যাংশনস কেন? সেটাই আমাদের প্রশ্ন।এ প্রসঙ্গে তিনি আরও বলেন, আমি তো অর্থ মন্ত্রণালয়কে, কেনাকাটার বিষয়ে পরিকল্পনা মন্ত্রণালয়কে বলে দিয়েছি। এখন থেকে যারা আমাদের স্যাংশনস দেবে তাদের থেকে আমরা কোনো কিছু কেনাকাটা করবো না। এটা পরিষ্কার কথা। এখানে ভয়ের কী আছে? যা নিয়ে সমস্যা হয় তা আমরা নিজেরা উৎপাদন করে সমস্যার সমাধান করতে পারি।

Top
%d bloggers like this: