বেনাপোল চেকপোষ্ট কাস্টমে নিয়োজিতআনছার সদস্যরা চাঁদাবাজিতে - Alokitobarta
আজ : শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
বৃষ্টি আইনে জয় পায় অস্ট্রেলিয়া দেশের ১০ অঞ্চলের ওপর দিয়ে ঝড়ের আভাস বন্যাদুর্গতদের সাহায্যে এগিয়ে আসার আহবান বিশ্বে শিশুমৃত্যুর দ্বিতীয় সর্বোচ্চ স্বাস্থ্যঝুঁকি হিসেবে জায়গা করে নিয়েছে বায়ুদূষণ চলতি অর্থবছরে বিদ্যুৎ খাতে ৩১ হাজার ৮৩৩ কোটি ভর্তুকি দেওয়া হয়েছে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়েছে ৩১ কোটি ৮২ লাখ ৮০ হাজার মার্কিন ডলার মতিউর এক জাদুর বংশীবাদক বারবার বশ মানে দুদক মতিউর রহমানের দুই স্ত্রী, পাঁচ সন্তান ও আত্মীয়স্বজনের নামে গড়েছেন কয়েক হাজার কোটি টাকার স্থাবর-অস্থা... কুরবানির ঈদের পর ক্রেতার উপস্থিতি কম থাকলেও কৌশলে অস্থির করা হচ্ছে বাজার দ্বিতীয় স্ত্রী শাম্মীর গর্ভে ইফাত,ছাগলে ধরা ‘কালো বিড়াল’

বেনাপোল চেকপোষ্ট কাস্টমে নিয়োজিতআনছার সদস্যরা চাঁদাবাজিতে


বেপরোয়াবেনাপোল প্রতিনিধিঃচাঁদাবাজিতে বেপরোয়া হয়ে উঠেছে বেনাপোল চেকপোষ্ট কাস্টমসেডিউটিরত আনসার সদস্যরা। একাধিক অভিযোগে জানা গেছে, স্কানিংমেশিনের পাশে এবং বহির্গমন এর পাসপোর্ট এর ট্যাক্স আছে কিনাকাস্টমস সিপাইদের পাশাপাশি আনসার সদস্য দায়িত্বে থেকেপাসপোর্টযাত্রীদের নিকট থেকে চাঁদাবাজি করছে।বেনাপোল আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালে ট্যাক্স এর কাগজ আনছারসদস্য ও একটি বেসরকারী গ্রæপের নিরাপত্তা প্রহরীদের দেখিয়ে স্কানিংমেশিনের পাশে দাঁড়িয়ে আনসার সদস্যরা আবার পাসপোর্ট হাতে নিয়েপাসপোর্ট যাত্রীদের নানাবিধ প্রশ্ন ছোড়ে। এরপর এক পর্যায় তাদেরকাছে চাঁদা দাবি করে। অনেকে ধমক দেয় এই বেটা কিসের টাকা। আবারঅনেকে দুর দুরান্ত থেকে আসা যাত্রীরা না বুঝে তাদের হাতে টাকা গুজে দেয়।এটা হচ্ছে বেনাপোল কাস্টমস নিয়োজিত আনসার সদস্যদের প্রথম ধাপেরচাঁদাবাজি।এরপর দ্বিতীয় ধাপে আনছার সদস্যদের দ্বারা ইমিগেশন এর সিল শেষে ভারতপ্রবেশের সময় পাসপোর্টযাত্রীরা বাধার সৃষ্টি হয়। সেখানে ঐ একই ধরনেরপ্রশ্ন ।

ভারতে কেন যাবেন? এত ঘন ঘন কিসের জন্য আপনার ল্যাগেজে কিআছে অহেতুক প্রশ্ন করে শেষ পর্যান্ত চাঁদা দাবি করে। আনছার সদস্যদেরএ চাঁদার টাকা একাধিক লোকের অভিযোগ ছাড়াও স্বচক্ষে নিতে দেখাগেছে একাধিক বার।ঢাকার পাসপোর্টযাত্রী অনিমা ঘোষ শুক্রবার সকালে কাস্টমস এর ভিতর এপ্রতিনিধিকে বলে আমরা তো চোরাইপথে ভারত যাচ্ছি না। তবে কেনআনছার সদস্যরা আমাদের নিকট টাকা দাবি করছে? কাস্টমস এর স্কানিংমেশিনের পাশে এবং বহির্গমন গেটে ১ জন কাস্টমস সিপাইর পাশিাপাশিদুই তিনজন আনছার সদস্য ডিউটি করে।বেনাপোল চেকপোষ্টের কাস্টমে নিয়োজিত আনছার সদস্য রমজান, দবিরমিয়া, হিরো, শরিফুল চাদাবাজিতে বেপরোয়া বলে একাধিক অভিযোগ।এছাড়া এদের চাদাবাজির টাকা নেওয়ার ভিডিও রয়েছে সংশ্লিষ্টপ্রতিবেদকের কাছে।এছাড়াও দেখা গেছে বেনাপোল চেকপোষ্টে কিছু ঘরে ঘরে যেয়ে আনছারসদস্যরা চাঁদা তোলে। একপর্যায় জানা গেলো এরা ইমিগ্রেশন এর ভিতর ঐসব ঘরের লোকদের প্রবেশ করতে বাধা সৃষ্টি করে না তার জন্য এই চাদা আদায়করে।এ ব্যাপারে কাস্টমস এর জনৈক নেম প্লেড বিহীন একজন কর্মকর্তারকাছে জানতে চাইলে তিনি বলেন আমিতো জানি না তবে যখন শুনেছিবিষয়টি দেখব।বেনাপোল কাস্টমসে নিয়োজিত আনছার সদস্য মনোয়ার হোসেন বলেন ,আমি এটা যাতে না হয় সে বেপারে পদক্ষেপ নিব।

Top
%d bloggers like this: