জি এম কাদেরকে পুনর্বহাল গণপদত্যাগের হুমকিতে - Alokitobarta
আজ : সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ

জি এম কাদেরকে পুনর্বহাল গণপদত্যাগের হুমকিতে


আলোকিত বার্তা:জাতীয় পার্টির (জাপা) কো-চেয়ারম্যান পদ থেকে অপসারণের ১৫ দিনের মাথায় জি এম কাদেরকে আবার ওই পদে বহাল করলেন দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। রংপুর বিভাগের নেতাকর্মীদের পদত্যাগের হুমকির সময়সীমার এক দিন আগে বৃহস্পতিবার তাকে স্বপদে পুনর্বহাল করা হয়।এর আগে গত ২১ মার্চ রাতে জি এম কাদেরকে দলের কো-চেয়ারম্যানের পদ থেকে সরানো হয়। পরদিন তাকে সংসদের বিরোধীদলীয় উপনেতার দায়িত্ব থেকেও সরিয়ে দেন এরশাদ।তবে কো-চেয়ারম্যানের পদ ফিরিয়ে দিলেও সংসদে বিরোধীদলীয় উপনেতার দায়িত্ব পাচ্ছেন কি না তা জানানো হয়নি। ইতিমধ্যে ওই দায়িত্ব দেয়া হয়েছে সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদকে।

জানা গেছে, জি এম কাদেরকে স্বপদে ফিরিয়ে না নিলে রংপুর বিভাগের জাতীয় পার্টির নেতাকর্মীদের আন্দোলন হুমকির পরিপ্রেক্ষিতে এরশাদ তার সিদ্ধান্ত বদল করেন। জি এম কাদের ইস্যুতে রংপুর বিভাগের আট জেলার নেতারা গণপদত্যাগের ঘোষণা দিয়েছিলেন।
কাদেরকে তার পদ ফিরিয়ে দেয়ার খবর শোনার পর তার লালমনিরহাট-৩ (সদর) সংসদীয় আসনের নেতাকর্মীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।এরশাদ তার মত বদল করছেন বৃহস্পতিবার বিকালে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেন জাপার প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

মোস্তফা বলেন, স্যার (এরশাদ) ফোন করে আমাকে ঢাকায় ডেকেছেন। গত বুধবার ঢাকায় স্যারের বাসায় আমরা জি এম কাদেরের বিষয়টি নিয়ে বৈঠক করি। বৈঠকে স্যার বলেন,তোমাদের দাবির সঙ্গে আমি একমত। খুব দ্রুত কাদেরকে তার পদে নিয়ে আসা হবে। এ নিয়ে কোনো আন্দোলনের প্রয়োজন নেই।গত ২৭ মার্চ রংপুরে জি এম কাদেরকে কো-চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেয়ার প্রতিবাদে ফুঁসে ওঠে লালমনিরহাট-৩ (সদর) আসনের নেতাকর্মীরা। তারা দলের চেয়ারম্যানের ওই সিদ্ধান্তের বিরোধিতা করে কাদেরকে স্বপদে পুনর্বহালের দাবিতে দফায় দফায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করে।৫ এপ্রিলের মধ্যে জি এম কাদেরকে কো-চেয়ারম্যান পদে পুনর্বহাল করা না হলে দলের সাংগঠনিক দায়িত্ব থেকে গণ-অব্যাহতি ও রংপুর বিভাগে দলের সব কার্যক্রম প্রতিহত করার ঘোষণা দিয়ে সংবাদ সম্মেলন করেন রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।তার আগেই মাত্র ১২ দিন পর আবারো জিএম কাদেরকে পার্টির কো-চেয়ারম্যান পদে পুনর্বহাল করলেন এরশাদ।

Top
%d bloggers like this: