স্থগিত এসএসসি পরীক্ষা হতে পারে ২৪-২৫ মে - Alokitobarta
আজ : সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
সবল ব্যাংকের সঙ্গে দুর্বল ব্যাংক একীভূত করা থেকে পিছু হটছে কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি'র বেনাপোল শাখা কমিটির অনুমোদন বেশ কয়েকটি আসনে স্বতন্ত্র সংসদ-সদস্যের ক্ষমতার কাছে অসহায় তারা সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা বাংলাদেশ ব্যাংকের ব্যর্থতার তথ্য গোপন করতেই এমন উদ্যোগ দেশ ও জনগণের উন্নয়নে কাজ করার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান বাণিজ্যিক ব্যাংকগুলোর দুর্দশাগ্রস্ত সম্পদের তথ্য প্রকাশ করতে হবে দেশের আবহাওয়ায় বিরাজ করছে মরুভূমির তাপ,বৃষ্টির বাতাস সরে গেছে চীনের দিকে আকাশে বুলেট-বারুদের ধোঁয়া,ঘুম থেকে উঠলেই সাইরেনের শব্দ তড়িঘড়ি ও জোরপূর্বক ব্যাংক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ গণমাধ্যমে প্রচারিত খবর সঠিকভাবে প্রকাশিত হচ্ছে না,জনমনে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে

স্থগিত এসএসসি পরীক্ষা হতে পারে ২৪-২৫ মে


মোহাম্মাদ আবুবকর সিদ্দীক ভুঁইয়া :ঘূর্ণিঝড় মোকার কারণে স্থগিত হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা আগামী ২৪ ও ২৫ মে অনুষ্ঠিত হতে পারে। এ বিষয়ে এখনো পর্যালোচনা চলছে। তবে, আগামীকাল মঙ্গলবার বিকেল নাগাদ এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।সোমবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।তিনি বলেন, এ বিষয়ে আগামীকাল মঙ্গলবার চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে। আমরা ২৪ ও ২৫ মে তারিখ বিবেচনায় রাখছি। আমরা আশা করছি, মঙ্গলবারই স্থগিত পরীক্ষার বিষয়ে জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হতে পারে।তিনি আরো বলেন, আমাদের তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে ২৩ মে। এরপর আমরা স্থগিত পরীক্ষাগুলো নিতে চাই। সে বিষয়টি পর্যালোচনা করা হচ্ছে।

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় মোকার উদ্ভূত পরিস্থিতিতে গত রোবারের (১৪ মে) চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ডের পদার্থবিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা, ফিন্যান্স ও ব্যাকিং, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের দাখিলের ইংরেজি প্রথম পত্র ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি ও দাখিল ভোকেশনালের পদার্থবিজ্ঞান-২ পরীক্ষা স্থগিত করা হয়। আর সোমবার এসএসসির গার্হস্থ্য বিজ্ঞান, কৃষি শিক্ষা, সংগীত, আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া, চারু ও কারুকলা পরীক্ষা স্থগিত করা হয়েছিলো। আগামী ২৩ মে নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের এসএসসির তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে। একই দিন (২৩ মে) শেষ হবে মাদরাসা শিক্ষা বোর্ডের দাখিল তত্ত্বীয় পরীক্ষা ও কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) তত্ত্বীয় পরীক্ষা।

Top
%d bloggers like this: