সামাজিক অবক্ষয় মারাত্মক আকার ধারণ করেছে - Alokitobarta
আজ : বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
২৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড, অর্থদণ্ড ১৪ দশমিক ৭৬৯ বিলিয়ন ডলার করতে সম্মত হয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল স্ত্রী ও দুই সন্তানের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করেছে দুদক এক কোটি ৬৩ লাখ বাংলাদেশির ৪৮ বছরে বিদেশে কর্মসংস্থান বাংলাদেশ ব্যাংক নীতি সুদহার বাড়াল বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে শেষ হয়েছে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ তথ্য অধিকার আইনের আওতায় গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে শতভাগ নিশ্চিত হয়ে ফল প্রকাশ করা হবে মধ্যপ্রাচ্যে যে সংঘাত পরিস্থিতি বাংলাদেশের অর্থনীতিতেও পড়তে পারে প্রকল্প থেকে রাজস্বখাতে তারিখ থেকেই গণনা করার নির্দেশনা দিয়েছে হাইকোর্ট

সামাজিক অবক্ষয় মারাত্মক আকার ধারণ করেছে


মোহাম্মাদ রফিকুল ইসলাম : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, দেশের আত্মসামাজিক অবস্থা খুবই ভয়াবহ। সামাজিক অবক্ষয় মারাত্মক আকার ধারণ করেছে। পারিবারিক বন্ধন ভেঙে যাচ্ছে। আর এসবই বর্তমান শিক্ষা কারিকুলামের কুফল। শিক্ষা ব্যবস্থাকে ভিনদেশি নির্ভরতা করে গড়ে তোলায় এ অবস্থা সৃষ্টি হয়েছে।মঙ্গলবার দুপুরে রাজধানীর মিরপুরের একটি কনভেনশন সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শায়খ ফজলুল করিম (রহ.) ইসলামী রিসার্চ সেন্টার (মারকাজ) বাস্তবায়নে সুধীদের সঙ্গে এ মতবিনিময় হয়। এতে সভাপতিত্ব করেন দলটির সহকারী মহাসচিব ও নগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। আরও উপস্থিত ছিলেন- আবু ইউসূফ, মুহাম্মাদ নাসিম খান, মাওলানা মুহাম্মাদ নুরুল ইসলাম নাইম, মুফতি ফরিদুল ইসলাম, সিরাজুল ইসলাম, ডা. মুজিবুর রহমান, এবিএম রাকিবুল ইসলাম, মুফতি আরমান হুসাইন, মুফতি হাফিজুল হক ফাইয়াজ প্রমুখ।

ইসলামী আন্দোলনের আমির আরও বলেন, বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তনের নামে ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে। প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখলকারী সরকার দেশের শিক্ষা কারিকুলামে ধর্মীয় ও দেশীয় ঐতিহ্য বিরোধী ব্যাপক পরিবর্তন করেছে। দেশের ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংস করার লক্ষ্যে জাতীয় আদর্শ ও জাতিসত্তা বিরোধী শিক্ষানীতির অবতারণা করা হয়েছে। এদিকে দলটির পক্ষ থেকে জানানো হয়, আজ থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশব্যাপী দাওয়াতি পক্ষ পালন কর্মসূচি হাতে নিয়েছে। যা আজ বেলা ৩টায় বায়তুল মোকাররম দক্ষিণ গেটে উদ্বোধন করবেন সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

Top
%d bloggers like this: