সামাজিক অবক্ষয় মারাত্মক আকার ধারণ করেছে - Alokitobarta
আজ : শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
বেশ কয়েকটি আসনে স্বতন্ত্র সংসদ-সদস্যের ক্ষমতার কাছে অসহায় তারা সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা বাংলাদেশ ব্যাংকের ব্যর্থতার তথ্য গোপন করতেই এমন উদ্যোগ দেশ ও জনগণের উন্নয়নে কাজ করার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান বাণিজ্যিক ব্যাংকগুলোর দুর্দশাগ্রস্ত সম্পদের তথ্য প্রকাশ করতে হবে দেশের আবহাওয়ায় বিরাজ করছে মরুভূমির তাপ,বৃষ্টির বাতাস সরে গেছে চীনের দিকে আকাশে বুলেট-বারুদের ধোঁয়া,ঘুম থেকে উঠলেই সাইরেনের শব্দ তড়িঘড়ি ও জোরপূর্বক ব্যাংক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ গণমাধ্যমে প্রচারিত খবর সঠিকভাবে প্রকাশিত হচ্ছে না,জনমনে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে পোশাক কারখানায় কর্মরত শ্রমিকের উন্নতি হয়নি দলের সিদ্ধান্তের প্রতি সম্মান না দেখালে তা শৃঙ্খলাভঙ্গ হিসাবেই গণ্য করা হবে

সামাজিক অবক্ষয় মারাত্মক আকার ধারণ করেছে


মোহাম্মাদ রফিকুল ইসলাম : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, দেশের আত্মসামাজিক অবস্থা খুবই ভয়াবহ। সামাজিক অবক্ষয় মারাত্মক আকার ধারণ করেছে। পারিবারিক বন্ধন ভেঙে যাচ্ছে। আর এসবই বর্তমান শিক্ষা কারিকুলামের কুফল। শিক্ষা ব্যবস্থাকে ভিনদেশি নির্ভরতা করে গড়ে তোলায় এ অবস্থা সৃষ্টি হয়েছে।মঙ্গলবার দুপুরে রাজধানীর মিরপুরের একটি কনভেনশন সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শায়খ ফজলুল করিম (রহ.) ইসলামী রিসার্চ সেন্টার (মারকাজ) বাস্তবায়নে সুধীদের সঙ্গে এ মতবিনিময় হয়। এতে সভাপতিত্ব করেন দলটির সহকারী মহাসচিব ও নগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। আরও উপস্থিত ছিলেন- আবু ইউসূফ, মুহাম্মাদ নাসিম খান, মাওলানা মুহাম্মাদ নুরুল ইসলাম নাইম, মুফতি ফরিদুল ইসলাম, সিরাজুল ইসলাম, ডা. মুজিবুর রহমান, এবিএম রাকিবুল ইসলাম, মুফতি আরমান হুসাইন, মুফতি হাফিজুল হক ফাইয়াজ প্রমুখ।

ইসলামী আন্দোলনের আমির আরও বলেন, বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তনের নামে ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে। প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখলকারী সরকার দেশের শিক্ষা কারিকুলামে ধর্মীয় ও দেশীয় ঐতিহ্য বিরোধী ব্যাপক পরিবর্তন করেছে। দেশের ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংস করার লক্ষ্যে জাতীয় আদর্শ ও জাতিসত্তা বিরোধী শিক্ষানীতির অবতারণা করা হয়েছে। এদিকে দলটির পক্ষ থেকে জানানো হয়, আজ থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশব্যাপী দাওয়াতি পক্ষ পালন কর্মসূচি হাতে নিয়েছে। যা আজ বেলা ৩টায় বায়তুল মোকাররম দক্ষিণ গেটে উদ্বোধন করবেন সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

Top
%d bloggers like this: