মূল হোতা বিএনপি এই দেশে নির্বাচন হত্যার - Alokitobarta
আজ : সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ

মূল হোতা বিএনপি এই দেশে নির্বাচন হত্যার


আলোকিত বার্তা:আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেছেন, এই দেশে নির্বাচন হত্যা ও গণতন্ত্র হত্যার মূল হোতা বিএনপি।জাতীয় জাদুঘরে কবি সুফিয়া কামাল মিলনায়তনে ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংরাদেশের অগ্রযাত্রা’ শীর্ষক রবিবার আয়োজিত এক সেমিনারে তিনি এ কথা বলেন। এ সেমিনারের আয়োজন করেছে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটি।

আমু বলেন,এ দেশের সংবিধানে সামরিক শাসনের কোনো বৈধতা নেই। কিন্তু মেজর জিয়া ক্ষমতা দখলের পর তার বৈধতা দেয়ার জন্য সংসদের দুই-তৃতীয়াংশ ভোট প্রয়োজন হয়। সেই দুই-তৃতীয়াংশ সংসদ সদস্যের অনুমতি নেয়ার জন্য মেজর জিয়া প্রথম নির্বাচনী কারচুপি করে।তিনি বলেন, কোনো দেশে যদি সামরিক জান্তারা ক্ষমতা দখল করে তাহলে সে দেশে বিনা রক্তপাতে, বিনা যুদ্ধে তাদের হাত থেকে ক্ষমতা নেয়া যায় না। কিন্তু শেখ হাসিনার রাজনৈতিক নেতৃত্বের কারণে সামরিক জান্তা, স্বৈরাচারকদের হাত থেকে রাজনৈতিকভাবে নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর করেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন প্রসঙ্গে আমু বলেন, ১৯৮১ সালে ১৭ মে ৬৫ কিলোমিটার বেগে ঝড়-বৃষ্টি উপেক্ষা করে লাখ লাখ মানুষ শেখ হাসিনাকে আমন্ত্রণ জানায়। মানুষের অতৃপ্তি বাসনা থেকে শেখ হাসিনাকে আমন্ত্রণ জানাতে বিমানবন্দরে যায়।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.হারুন অর রশিদ,অথর্নীতি সমিতির সাধারণ সম্পাদক ড.জামাল উদ্দিন আহমেদ,সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দ মজুমদার।সেমিনারে মুল প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক হারুন হাবীব। সভাপতিত্ব করেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন।

Top
%d bloggers like this: