বিআরটিসি’র অগ্রিম টিকিট বিক্রি সোমবার থেকে - Alokitobarta
আজ : শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
বৃষ্টি আইনে জয় পায় অস্ট্রেলিয়া দেশের ১০ অঞ্চলের ওপর দিয়ে ঝড়ের আভাস বন্যাদুর্গতদের সাহায্যে এগিয়ে আসার আহবান বিশ্বে শিশুমৃত্যুর দ্বিতীয় সর্বোচ্চ স্বাস্থ্যঝুঁকি হিসেবে জায়গা করে নিয়েছে বায়ুদূষণ চলতি অর্থবছরে বিদ্যুৎ খাতে ৩১ হাজার ৮৩৩ কোটি ভর্তুকি দেওয়া হয়েছে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়েছে ৩১ কোটি ৮২ লাখ ৮০ হাজার মার্কিন ডলার মতিউর এক জাদুর বংশীবাদক বারবার বশ মানে দুদক মতিউর রহমানের দুই স্ত্রী, পাঁচ সন্তান ও আত্মীয়স্বজনের নামে গড়েছেন কয়েক হাজার কোটি টাকার স্থাবর-অস্থা... কুরবানির ঈদের পর ক্রেতার উপস্থিতি কম থাকলেও কৌশলে অস্থির করা হচ্ছে বাজার দ্বিতীয় স্ত্রী শাম্মীর গর্ভে ইফাত,ছাগলে ধরা ‘কালো বিড়াল’

বিআরটিসি’র অগ্রিম টিকিট বিক্রি সোমবার থেকে


আলোকিত বার্তা:পবিত্র ঈদ-উল ফিতরে ঘরমুখো মানুষদের নিরাপদ গন্তব্যে পৌঁছাতে আগামী সোমবার (২০ মে) থেকে আগাম টিকিট বিক্রি শুরু করবে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)। প্রতিবারের মতো এবারও ২৭ মে থেকে ‘ঈদ স্পেশাল সার্ভিস’ এর আয়োজন করেছে বিআরটিসি।বিআরটিসিরি চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়া বৃহস্পতিবার একথা জানিয়েছেন।তিনি জানান,আগামী ২০ মে থেকে বিআরটিসি’র সংশ্লিষ্ট ডিপো হতে ঈদের অগ্রিম টিকেট বিক্রয় শুরু হবে এবং ১০ জুন পর্যন্ত ঈদ সার্ভিসের এই বাস চলাচল করবে।ঢাকাস্থ মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর বাস ডিপো, যাত্রাবাড়ি এবং গাজীপুর ও নারায়ণগঞ্জ বাস ডিপো (ফুলবাড়িয়াস্থ সিবিএস-২) হতে আগাম টিকেট বিক্রি করা হবে।বিআরটিসিরি চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়া জানান, সরকারের আমদানীকৃত নতুন দেড়’শ বাসসহ মোট এক হাজার ৮৯টি বাস- ঈদ স্পেশাল সার্ভিসে ব্যবহার করা হবে। এর মধ্যে ৬৪৯টি বাস ঢাকা থেকে এবং ৩৯০টি ঢাকার বাইরে থেকে বিভিন্ন জেলায়-উপজেলায় চলাচল করবে।

যাত্রীসাধারণকে বিআরটিসি’র ঈদ স্পেশাল সার্ভিস গ্রহণের আহ্বন জানিয়ে বিআরটিসির চেয়ারম্যান বলেন, যাত্রীসাধারণের চলাচলের সুবিধার্থে আগামী ৩ জুন হতে ঢাকার বিভিন্ন ডিপো বা টার্মিনালে জরুরী সার্ভিস দেয়ার জন্য ৫০টি বাস রিজার্ভ থাকবে। এই বাসগুলো মিরপুর ১২ নম্বরস্থ মিরপুর বাস ডিপো, নন্দনপার্কের সামনে, কল্যাণপুর বাস ডিপো, চন্দ্রা মোড়ে, মতিঝিল বাস ডিপো, মহাখালী বাস টার্মিনাল, জোয়ারসাহারা বাস ডিপো, মোহাম্মদপুর বাস ডিপো, হেমায়েতপুর বাস স্ট্যান্ড এবং চন্দ্রা বাস স্ট্যান্ডে রিজার্ভ থাকবে।টিকিটসহ যে কোনো প্রয়োজনে যাত্রী সাধারণ যোগাযোগ করতে পারবেন-ম্যানেজার (অপাঃ) যথাক্রমে মতিঝিল বাস ডিপো-মোবাইল নম্বর ০১৭১২২৮১১২১, কল্যাণপুর বাস ডিপো-মোবাইল নম্বর ০১৭১১৫৭৮৭৪৪, গাবতলী বাস ডিপো মোবাইল নম্বর ০১৮১৮৪৮৫৩৮৮, জোয়ারসাহারা বাস ডিপো- মোবাইল ০১৬১৯৪৫৭২৪৫, মিরপুর বাস ডিপো-মোবাইল ০১৭৪০০৯৮৮৮৮, মোহাম্মদপুর বাস ডিপো-মোবাইল ০১৭১২২২৪০৩৮, গাজীপুর বাস ডিপো-মোবাইল ০১৮১৭৭৮২৮৬৬, যাত্রাবাড়ি বাস ডিপো-মোবাইল ০১৭১১৩৯১৫১৪, নারায়ণগঞ্জ বাস ডিপো-মোবাইল ০১৭১৬৬৮৪১৪৪, কুমিল্লা বাস ডিপো-মোবাইল ০১৭৫৮৮৮০০১১ এবং নরসিংদী বাস ডিপো-মোবাইল ০১৫৫৩৩৪৯৫৬৭ নম্বরে।

বিআরটিসি সূত্র আরো জানায়, গত বছরের ঈদে বিআরটিসির ৯০৪টি বাস চলাচল করে।এর মধ্যে ৪৭৫টি বাস ঢাকা থেকে এবং ৩৭৫টি বাস ঢাকার বাইরে থেকে বিভিন্ন জেলায় উপজেলায় চলাচল করে।বিআরটিসি কর্তৃপক্ষ জানায়, অন্যান্য বাস থেকে এই বাসের তুলনামূলক ভাড়া কম বলে স্বল্প আয়ের মানুষ বিআরটিসি বাসে সবচেয়ে বেশি চলাচল করেন। বিশেষ করে পোশাককর্মীরা এসব বাসে বেশি যাতায়াত করেন।বিআরটিসি কর্তৃপক্ষ জানায়,রাজধানীতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়,সরকারি অফিস ও অন্যান্য গন্তব্যে চলাচলকারী বাস ঈদের ছুটিতে চলবে না, এসময় এগুলো বিভিন্ন জেলায় যাবে। ঈদের ছুটি শেষ হলে এসব বাস আবার স্বাভাবিক নিয়মে চলবে।

Top
%d bloggers like this: