ডিএমপির পরার্মশ রমজানে ঢাকাবাসীর নিরাপত্তায় - Alokitobarta
আজ : শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ডিএমপির পরার্মশ রমজানে ঢাকাবাসীর নিরাপত্তায়


আলোকিত বার্তা:পবিত্র রমজান মাসে ঢাকাবাসী যেন নিজেদের নিরাপত্তা নিশ্চিত পারে সে লক্ষ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে বেশকিছু বিশেষ পরামর্শ দেয়া হয়েছে।ব্যক্তি ও সম্পদের নিরাপত্তা রক্ষায় এসব পরার্মশ মেনে চলতে নাগরিকদের প্রতি ডিএমপি থেকে রবিবার এক বিজ্ঞপ্তিতে আহ্বান জানানো হয়েছে।

ডিএমপির পরার্মশগুলো হলো- রোজায় বাসাবাড়িতে গৃহর্কমী নিযুক্ত করা হলে তাদের প্রতি বিশেষ নজরের পাশাপাশি তাদের ছবি ও জীবন বৃত্তান্ত নিকট স্থানীয় থানায় দেয়া। সেহরিতে ঘুম থেকে জাগানোর অজুহাতে অপরিচিত, দুষ্কৃতিকারী কেউ কেউ যেন বাসায় প্রবেশ করতে না পারে। ফুটপাতে এবং উন্মুক্ত হোটেলের ইফতার পরিহার করার পাশাপাশি অপরিচিত কারো কাছ থেকে খাবার গ্রহণে সতর্ক থাকতে হবে।অপরাধীরা ডাব অথবা পানিতে ঘুমের বা নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে ক্ষতি করতে পারে, সে জন্য বাসার বাহিরে সতর্ক খাকতে হবে। অগ্নিকাণ্ড রোধে শেষরাতে খাবার গরম করার জন্য চুলা জ্বালিয়ে রাখা যাবে না। কর্মস্থল থেকে বাসায় ফেরার জন্য তাড়াহুড়া বা ঝুঁকি নেয়া থেকে বিরত থাকতে হবে। সংশ্লিষ্ট এলাকার পুলিশ ও অন্যান্য জরুরি ফোন নাম্বার সংগ্রহ করে রাখার জন্যও বলা হয়েছে।

জরুরি প্রয়োজনে নিচের নম্বরগুলোতে ফোন করা যাব- ৯৫৫৯৯৩৩, ৯৫৫১১৮৮, ৯৫১৪৪০০, ০১৭১৩৩৯৮৩১১। এছাড়া জাতীয় জরুরি সেবার নম্বর- ৯৯৯।

Top
%d bloggers like this: