রাষ্ট্র করবে হতাহতদের স্বজনরা মামলা না করলে - Alokitobarta
আজ : সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
৭ দিনের মধ্যে ধ্বংস করতে নির্দেশ নকল ডায়াবেটিস স্ট্রিপ নাজমুল হাসানসহ তিনজনের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দ্বিতীয় ধাপে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ ২৯৮ তম পর্ষদ সভা অনুষ্ঠিত বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের লড়াইয়ের গল্প গোটা বিশ্বের কাছে তুলে ধরাই.......অঙ্গীকার হওয়া উচিত পায়রা বন্দরের সঙ্গে সড়ক ও রেলের কানেকটিভিটি বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ মেট্রোরেলের ভাড়ার ওপর ভ্যাট নেওয়ার সিদ্ধান্ত অগ্রহণযোগ্য চাকরির পেছনে ছুটে না বেড়িয়ে চাকরি দেওয়ার মানসিকতা তৈরি করুন বরিশাল বিমানবন্দর এরিয়া ভাঙ্গন রোধে কাজ করছে সরকার বিআরটিসির অগ্রযাত্রায় সাহসিক পদক্ষেপ,সাফল্যের মহাসড়কে অদম্য যাত্রা

রাষ্ট্র করবে হতাহতদের স্বজনরা মামলা না করলে


আলোকিত বার্তা:বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় যারা নিহত অথবা আহত হয়েছেন তাদের স্বজনদের মধ্য থেকে মামলার বাদী খুঁজে পাওয়া না গেলে রাষ্ট্র বাদী হয়ে মামলা করবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।শুক্রবার এফআর টাওয়ার পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য দেন তিনি।এসময় আইজিপি বলেন, কোনো ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হন তারা বা তাদের স্বজনেরা মামলার বাদী হওয়ার প্রথম দাবিদার। যদি তা পাওয়া না যায় তাহলে রাষ্ট্র বাদী হয়ে মামলা করে। এই ঘটনায় যারা আহত এবং নিহত হয়েছেন তাদের স্বজনদের মধ্যে থেকে কেউ বাদী হন কি-না সেটি আমরা প্রথমে দেখছি। যদি পাওয়া না যায় তখন রাষ্ট্র চাইলে পুলিশ বাদী হয়ে মামলা করবে।এই ঘটনায় পুলিশ ভবন মালিকের পরিচয় পেলেও তার সঙ্গে যোগাযোগ স্থাপন করা যায়নি বলেও জানান আইজিপি। তিনি বলেন, আমরা মালিকের পরিচয় পেয়েছি। তাও অন্য একটি মাধ্যম থেকে। আমাদের পুলিশের পক্ষ থেকে তার সঙ্গে এখন পর্যন্ত যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

তিনি আরো বলেন,কিছুক্ষণ পর ফায়ার সার্ভিস আমাদের কাছে ভবনটি বুঝিয়ে দেবে। তারপর আমাদের কার্যক্রম কি হবে সেটা আমরা চূড়ান্ত করেছি। প্রতিটি ফ্লোরে পুলিশের নেতৃত্বে একটি করে টিম যাবে। সঙ্গে ফায়ার সার্ভিস আর অফিসগুলোর প্রতিনিধিরা থাকবেন। কারোও কোনো মূল্যবান জিনিস থাকলে সেগুলো যেন খোয়া না যায়,আমরা সেগুলো তাদের কাছে বুঝিয়ে দেবো।

জাবেদ পাটোয়ারী বলেন,বুয়েটের একটি দল আন-অফিসিয়ালি এসেছে। আগামীকাল বা পরশু আনুষ্ঠানিকভাবে তাদের একটি দল আসবে। তারা যদি নিরাপদ বলেন তাহলে ভবন খুলে দেবো,আর না বললে ভবন খোলা হবে না।এর আগে ঘটনাস্থল পরিদর্শন শেষে এফআর টাওয়ারে আগুনের ঘটনায় দায়ীদের বিরুদ্ধে অপরাধের ধরন অনুযায়ী মামলা হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৫ জনের মরদেহ উদ্ধার করা গেছে এবং তাদের শনাক্ত করাও সম্ভব হয়েছে। এর মধ্যে ২৪ জনের মরদেহ এরইমধ্যে তাদের স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে।

Top
%d bloggers like this: