ওসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা,ক্রসফায়ারের ভয় - Alokitobarta
আজ : সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
লড়াইয়ের গল্প গোটা বিশ্বের কাছে তুলে ধরাই.......অঙ্গীকার হওয়া উচিত পায়রা বন্দরের সঙ্গে সড়ক ও রেলের কানেকটিভিটি বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ মেট্রোরেলের ভাড়ার ওপর ভ্যাট নেওয়ার সিদ্ধান্ত অগ্রহণযোগ্য চাকরির পেছনে ছুটে না বেড়িয়ে চাকরি দেওয়ার মানসিকতা তৈরি করুন বরিশাল বিমানবন্দর এরিয়া ভাঙ্গন রোধে কাজ করছে সরকার বিআরটিসির অগ্রযাত্রায় সাহসিক পদক্ষেপ,সাফল্যের মহাসড়কে অদম্য যাত্রা জুজুৎসুর নিউটনের যৌন নিপীড়নের ভয়ংকর তথ্য লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে বিদ্যুৎ খাতকে বেতন বৃদ্ধির দাবি জানিয়েছে তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতি সশস্ত্র সন্ত্রাসী ইসরাইল ও ফিলিস্তিনে তুমুল লড়াই চলছে

ওসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা,ক্রসফায়ারের ভয়


আলোকিত বার্তা:ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়ের অভিযোগে নগরের পতেঙ্গা থানার সাবেক এক ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ৯ জনের বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে মামলা করা হয়েছে।সোমবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধার আদালতে মো. নুরুল আবছার নামে এক ব্যক্তি এ মামলা করেন। মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. ফখরুদ্দিন চৌধুরী বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন- নগরীর পতেঙ্গা থানার সাবেক ও বর্তমানে পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া, পতেঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) প্রণয় প্রকাশ, উপ-পরিদর্শক (এসআই-নিরস্ত্র) আবদুল মোমিন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) তরুণ কান্তি শর্মা, এএসআই কামরুজ্জামান ও মিহির কান্তি এবং পুলিশের সোর্স মো. ইলিয়াছ, মো. জসিম ও মো. নুরুল হুদা।

মামলার আরজিতে নিজেকে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক পরিচয় দিয়ে বাদী জানান, ২০১৮ সালের ১ জুন বিকেলে নগরীর পতেঙ্গা কাটগড় এলাকা থেকে অভিযুক্ত পুলিশ সদস্যরা নুরুল আবছারকে তুলে ওসি আবুল কাশেম ভূঁইয়ার কাছে নিয়ে যান। সেখানে তার কাছ থেকে মোবাইল, গাড়ির চাবি ও টাকা-পয়সা কেড়ে নিয়ে আটকে রাখা হয়।

তিনি আরও জানান, পরদিন দুপুর পর্যন্ত নুরুল আবছারকে ইয়াবা ব্যবসায়ীর অপবাদ দিয়ে আটকে রেখে ৩০ লাখ টাকা দিতে চাপ দেন পুলিশ সদস্যরা। পরে এসআই কামরুজ্জামানের হাতে ১৫ লাখ টাকা দেন তিনি। কিন্তু বাকি ১৫ লাখ টাকা না দেয়ার তাকে বিদেশি মদ উদ্ধারের একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে চালান দেয়া হয়। ২৯ জুলাই তিনি জেল থেকে জামিনে মুক্তি পান।
এই বিষয়ে জানতে চাইলে বর্তমানে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে দায়িত্বে থাকা আবুল কাশেম ভূঁইয়া আলোকিত বার্তাকে বলেন, মামলার বিষয়টি শুনেছি। নুরুল আবছার নামে এক ব্যক্তি, যিনি বিশেষ মাদকবিরোধী অভিযানে গ্রেফতার হয়েছিলেন, তিনি একটি মামলা করেছেন। তবে অফিসিয়ালি এখনও আমরা বিষয়টি জানি না।

Top
%d bloggers like this: