ওসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা,ক্রসফায়ারের ভয় - Alokitobarta
আজ : শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
বৃষ্টি আইনে জয় পায় অস্ট্রেলিয়া দেশের ১০ অঞ্চলের ওপর দিয়ে ঝড়ের আভাস বন্যাদুর্গতদের সাহায্যে এগিয়ে আসার আহবান বিশ্বে শিশুমৃত্যুর দ্বিতীয় সর্বোচ্চ স্বাস্থ্যঝুঁকি হিসেবে জায়গা করে নিয়েছে বায়ুদূষণ চলতি অর্থবছরে বিদ্যুৎ খাতে ৩১ হাজার ৮৩৩ কোটি ভর্তুকি দেওয়া হয়েছে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়েছে ৩১ কোটি ৮২ লাখ ৮০ হাজার মার্কিন ডলার মতিউর এক জাদুর বংশীবাদক বারবার বশ মানে দুদক মতিউর রহমানের দুই স্ত্রী, পাঁচ সন্তান ও আত্মীয়স্বজনের নামে গড়েছেন কয়েক হাজার কোটি টাকার স্থাবর-অস্থা... কুরবানির ঈদের পর ক্রেতার উপস্থিতি কম থাকলেও কৌশলে অস্থির করা হচ্ছে বাজার দ্বিতীয় স্ত্রী শাম্মীর গর্ভে ইফাত,ছাগলে ধরা ‘কালো বিড়াল’

ওসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা,ক্রসফায়ারের ভয়


আলোকিত বার্তা:ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়ের অভিযোগে নগরের পতেঙ্গা থানার সাবেক এক ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ৯ জনের বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে মামলা করা হয়েছে।সোমবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধার আদালতে মো. নুরুল আবছার নামে এক ব্যক্তি এ মামলা করেন। মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. ফখরুদ্দিন চৌধুরী বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন- নগরীর পতেঙ্গা থানার সাবেক ও বর্তমানে পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া, পতেঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) প্রণয় প্রকাশ, উপ-পরিদর্শক (এসআই-নিরস্ত্র) আবদুল মোমিন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) তরুণ কান্তি শর্মা, এএসআই কামরুজ্জামান ও মিহির কান্তি এবং পুলিশের সোর্স মো. ইলিয়াছ, মো. জসিম ও মো. নুরুল হুদা।

মামলার আরজিতে নিজেকে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক পরিচয় দিয়ে বাদী জানান, ২০১৮ সালের ১ জুন বিকেলে নগরীর পতেঙ্গা কাটগড় এলাকা থেকে অভিযুক্ত পুলিশ সদস্যরা নুরুল আবছারকে তুলে ওসি আবুল কাশেম ভূঁইয়ার কাছে নিয়ে যান। সেখানে তার কাছ থেকে মোবাইল, গাড়ির চাবি ও টাকা-পয়সা কেড়ে নিয়ে আটকে রাখা হয়।

তিনি আরও জানান, পরদিন দুপুর পর্যন্ত নুরুল আবছারকে ইয়াবা ব্যবসায়ীর অপবাদ দিয়ে আটকে রেখে ৩০ লাখ টাকা দিতে চাপ দেন পুলিশ সদস্যরা। পরে এসআই কামরুজ্জামানের হাতে ১৫ লাখ টাকা দেন তিনি। কিন্তু বাকি ১৫ লাখ টাকা না দেয়ার তাকে বিদেশি মদ উদ্ধারের একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে চালান দেয়া হয়। ২৯ জুলাই তিনি জেল থেকে জামিনে মুক্তি পান।
এই বিষয়ে জানতে চাইলে বর্তমানে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে দায়িত্বে থাকা আবুল কাশেম ভূঁইয়া আলোকিত বার্তাকে বলেন, মামলার বিষয়টি শুনেছি। নুরুল আবছার নামে এক ব্যক্তি, যিনি বিশেষ মাদকবিরোধী অভিযানে গ্রেফতার হয়েছিলেন, তিনি একটি মামলা করেছেন। তবে অফিসিয়ালি এখনও আমরা বিষয়টি জানি না।

Top
%d bloggers like this: