৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা বরিশালে - Alokitobarta
আজ : সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
লড়াইয়ের গল্প গোটা বিশ্বের কাছে তুলে ধরাই.......অঙ্গীকার হওয়া উচিত পায়রা বন্দরের সঙ্গে সড়ক ও রেলের কানেকটিভিটি বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ মেট্রোরেলের ভাড়ার ওপর ভ্যাট নেওয়ার সিদ্ধান্ত অগ্রহণযোগ্য চাকরির পেছনে ছুটে না বেড়িয়ে চাকরি দেওয়ার মানসিকতা তৈরি করুন বরিশাল বিমানবন্দর এরিয়া ভাঙ্গন রোধে কাজ করছে সরকার বিআরটিসির অগ্রযাত্রায় সাহসিক পদক্ষেপ,সাফল্যের মহাসড়কে অদম্য যাত্রা জুজুৎসুর নিউটনের যৌন নিপীড়নের ভয়ংকর তথ্য লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে বিদ্যুৎ খাতকে বেতন বৃদ্ধির দাবি জানিয়েছে তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতি সশস্ত্র সন্ত্রাসী ইসরাইল ও ফিলিস্তিনে তুমুল লড়াই চলছে

৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা বরিশালে


আলোকিত বার্তা:নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে ভেজালবিরোধী অভিযানে বরিশালে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে ৭২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে,এরমধ্যে এক প্রতিষ্ঠানের মালিক জরিমানার ঢাকা দিতে না পারায় তাকে কারাদণ্ড দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে নগরের বিভিন্ন স্থানে জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর,বিভাগীয় কার্যালয় এসব অভিযান পরিচালনা করে।জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুম্পা ঘোষের নেতৃত্বে নগরের নতুল্লাবাদ এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে খাবারে ভেজাল এবং ক্ষতিকারক উপাদান মেশানোর অপরাধে বৈশাখী বিরিয়ানী হাউজের মালিক মিজানুর রহমানকে ১৫ হাজার টাকা,নোংরা পরিবেশে খাবার প্রস্তুত করার অপরাধে চমক হোটেলের মালিক শহিদুল ইসলামকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত এবং ক্ষতিকারক উপাদান মেশানোর অপরাধে ডে-নাইট হোটেলের মালিক ফাইজুর রহমানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। তবে,জরিমানার টাকা দিতে না পারায় ফাইজুর রহমানকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।অপরদিকে,বরিশাল নগরে অভিযান চালিয়ে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, বিভাগীয় কার্যালয়।বাজার তদারকিমূলক অভিযান চালিয়ে প্রতিষ্ঠানগুলোকে এ জরিমানা করা হয়। পাশাপাশি নাগরিকদের ভোক্তা অধিকার আইন সম্পর্কিত লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়েছে।

বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্র ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়ার উপস্থিতিতে অভিযানে সহযোগিতা করেন বরিশাল সিটি করপোরেশনের স্যানিটারি ইন্সপেক্টর রাসেল সিকদার ও ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।সহকারী পরিচালক সুমি রানী মিত্র জানান,অভিযানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য প্রক্রিয়াকরণ ও সংরক্ষণের অপরাধে স্টিমার ঘাট এলাকার মায়ের দোয়া হোটেলকে ১০ হাজার টাকা, রসমেলা হোটেলকে ২ হাজার টাকা এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখা,ওষুধের মোড়কে বিক্রয় মূল্য না থাকায় বান্দ রোডের আয়েশা মেডিকেল হলকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সুমি রানী মিত্র।

Top
%d bloggers like this: