বিদ্যুতের খুঁটি রেখেই চলছে নির্মাণকাজ!সড়কের মাঝখানে - Alokitobarta
আজ : সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
লড়াইয়ের গল্প গোটা বিশ্বের কাছে তুলে ধরাই.......অঙ্গীকার হওয়া উচিত পায়রা বন্দরের সঙ্গে সড়ক ও রেলের কানেকটিভিটি বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ মেট্রোরেলের ভাড়ার ওপর ভ্যাট নেওয়ার সিদ্ধান্ত অগ্রহণযোগ্য চাকরির পেছনে ছুটে না বেড়িয়ে চাকরি দেওয়ার মানসিকতা তৈরি করুন বরিশাল বিমানবন্দর এরিয়া ভাঙ্গন রোধে কাজ করছে সরকার বিআরটিসির অগ্রযাত্রায় সাহসিক পদক্ষেপ,সাফল্যের মহাসড়কে অদম্য যাত্রা জুজুৎসুর নিউটনের যৌন নিপীড়নের ভয়ংকর তথ্য লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে বিদ্যুৎ খাতকে বেতন বৃদ্ধির দাবি জানিয়েছে তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতি সশস্ত্র সন্ত্রাসী ইসরাইল ও ফিলিস্তিনে তুমুল লড়াই চলছে

বিদ্যুতের খুঁটি রেখেই চলছে নির্মাণকাজ!সড়কের মাঝখানে


আলোকিত বার্তা:সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখে পাকা সড়ক নির্মাণ নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে দেশজুড়ে। দেশের বিভিন্ন স্থানে এ ধরনের ঘটনার খবর গণমাধ্যমে প্রকাশ পেলেও থামছে না এ ঝুঁকিপূর্ণ কাজ। মারাত্মক দুর্ঘটনার আশঙ্কা নিয়েই এবার বরিশালের মুলাদী উপজেলার গাছুয়া ইউনিয়নে সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখে চলছে নির্মাণ কাজ।স্থানীয়রা জানান,গাছুয়া ইউনিয়নের নতুন বাজার থেকে চরডুমুরিতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত চলছে সড়কের কাজ। সড়কের চরধলেশ্বর এলাকায় রাস্তার মাঝখানে তিনটি বিদ্যুতের খুঁটি রয়েছে। এলাকাবাসীর পক্ষে পল্লী বিদ্যুতের খুঁটি অপসারণের জন্য মুলাদী পল্লী বিদ্যুৎ অফিসে আবেদন করলেও খুঁটি অপসারণ না করেই সড়ক পাকা করণের কাজ চলমান। ফলে সড়কে যাতায়াতকারী যানবাহন দুর্ঘটনার শিকার হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এলাকাবাসী সড়কের নিরাপত্তার জন্য অবিলম্বে বিদ্যুতের খুঁটিগুলো অপসারণ করে সড়ক পাকাকরণের কাজ করার দাবি তুলেছেন।

এ বিষয়ে সংশ্লিষ্ট সড়কের ঠিকাদার মনিরুল হাসান আলোকিত বার্তাকে জানান,সড়কের মাঝখানের বিদ্যুতের খুঁটি অপসারণের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান উপজেলা এলজিইডি অফিসের কর্মকর্তাদের একাধিকবার অনুরোধ করা সত্ত্বেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। তাই বাধ্য হয়ে তিনি নির্ধারিত সময়সীমার মধ্যে রাস্তার নির্মাণ কাজ শেষ করতে সড়কে খুঁটি রেখেই নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন।
উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা যায়,স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে বিডিআরআইডিপি প্রকল্পের আওতায় গত ফেব্রুয়ারি মাসে সড়কের নির্মাণ কাজ শুরু করা হয়।

উপজেলা প্রকৌশলী প্রবীর কুমার পাল জানান,নির্মাণাধীন রাস্তার মাঝখানের খুঁটি অপসারণের জন্য পল্লী বিদ্যুৎ মুলাদী জোনাল অফিসের ডিজিএমকে জানানো হয়েছে। এসময় তাকে উচ্চ আদালতের আদেশের কথাও বলা হয়েছে। তারপরেও তারা খুঁটি অপসারনের কোনো কার্যকরী ব্যবস্থা নেয়নি। এ বিষয়ে মুলাদী পল্লী বিদ্যুতের ডেপুটি জেনারেল ম্যানেজার রেজায়েত আলী আলোকিত বার্তাকে বলেন, রাস্তার মাঝ থেকে তিনটি খুঁটি অপসারণের জন্য ইউপি চেয়ারম্যানের লিখিত আবেদন পেয়ে তা বরিশাল অফিসের জেনারেল ম্যানেজারের কাছে পাঠানো হয়েছে। তার নির্দেশনা পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Top
%d bloggers like this: