সমস্যার দ্রুতই সমাধান হবে ধানের দাম নিয়ে - Alokitobarta
আজ : সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
লড়াইয়ের গল্প গোটা বিশ্বের কাছে তুলে ধরাই.......অঙ্গীকার হওয়া উচিত পায়রা বন্দরের সঙ্গে সড়ক ও রেলের কানেকটিভিটি বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ মেট্রোরেলের ভাড়ার ওপর ভ্যাট নেওয়ার সিদ্ধান্ত অগ্রহণযোগ্য চাকরির পেছনে ছুটে না বেড়িয়ে চাকরি দেওয়ার মানসিকতা তৈরি করুন বরিশাল বিমানবন্দর এরিয়া ভাঙ্গন রোধে কাজ করছে সরকার বিআরটিসির অগ্রযাত্রায় সাহসিক পদক্ষেপ,সাফল্যের মহাসড়কে অদম্য যাত্রা জুজুৎসুর নিউটনের যৌন নিপীড়নের ভয়ংকর তথ্য লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে বিদ্যুৎ খাতকে বেতন বৃদ্ধির দাবি জানিয়েছে তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতি সশস্ত্র সন্ত্রাসী ইসরাইল ও ফিলিস্তিনে তুমুল লড়াই চলছে

সমস্যার দ্রুতই সমাধান হবে ধানের দাম নিয়ে


আলোকিত বার্তা:কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন,ধানের দাম নিয়ে যে সমস্যা তৈরি হয়েছে তা খুব দ্রুতই সমাধান করা হবে। দু’একজন কৃষক ভাবাবেগে ধান ক্ষেতে আগুন দিয়েছে। সারা দেশে কিন্তু দিচ্ছে না।রাজধানীর আইডিইবি মিলনায়তনে শনিবার বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরাম (বিসিজেএফ) আয়োজিত‘জলবায়ু পরিবর্তন: কৃষিখাতের চ্যালেঞ্জ’ শীর্ষক সেমিনারে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।মন্ত্রী বলেন,ধান রফতানিতে যাওয়া হলো এ সমস্যার তাৎক্ষণিক সমাধান। আমরা রফতানিতে যাওয়ার চেষ্টা করবো। হারভেস্ট হয়ে গেলে সিদ্ধান্ত নিয়ে এ সমস্যার সমাধান করা হবে। উৎপাদন বৃদ্ধি এবং মিল মালিকেরা আমন চাল বিক্রি করতে না পারায় বর্তমানে ধানের দাম কম।

তিনি বলেন,প্রধানমন্ত্রীকে বিষয়টি সম্পর্কে অবহিত করা হয়েছে। এ মুহূর্তে ধান কিনে দাম বাড়ানোর সুযোগ সরকারের হাতে নেই। এ বিষয়ে তিনি খুবই চিন্তিত রয়েছেন।অনুষ্ঠানে পিকেএসএফ চেয়ারম্যান কাজী খলীকুজ্জমান আহমেদ,আইডিইবির ভারপ্রাপ্ত সভাপতি শামসুর রহমান বক্তব্য রাখেন। প্রবন্ধ উপস্থাপন করেন কৃষি তথ্য সার্ভিসের পরিচালক নুরুল ইসলাম, সাবেক কৃষি সচিব আনোয়ার ফারুক,বিসিজেএফের প্রচার সম্পাদক প্রসূন আশীষ।আয়োজক সংগঠনের সভাপতি কাওসার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোতাহার হোসেন।

Top
%d bloggers like this: