আ.লীগ বের হতে পারেনি একদলীয় মানসিকতা থেকে - Alokitobarta
আজ : শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আ.লীগ বের হতে পারেনি একদলীয় মানসিকতা থেকে


আলোকিত বার্তা:বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন,একদলীয় মানসিকতা থেকে আওয়ামী লীগ বের হয়ে আসতে পারেনি। তাদের হাতে সামাজিক,রাজনৈতিক ও অর্থনৈতিক ন্যায় বিচার বারবার ধ্বংস হয়েছে।তিনি বলেন,নাগরিক স্বাধীনতাসহ সব স্বাধীনতাই আজ হুমকির মুখে রয়েছে।রাজধানীর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে রবিবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।রিজভী বলেন,ক্ষমতাসীন দলের অপরাধীরা আদালত কর্তৃক শাস্তি পাওয়ার পরেও নির্বিঘ্নে মন্ত্রীত্ব করছে। এদেশের আইন, প্রশাসন, আদালত, আইন প্রয়োগকারী সংস্থা সব প্রধানমন্ত্রীর কথায় উঠবস করছে।

তিনি বলেন, অথচ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটকিয়ে রাখা হয়েছে। তাকে জামিন দেয়া হচ্ছে না। আওয়ামী লীগের নেতারা হুমকি দিচ্ছে বিএনপিকে উপড়ে ফেলার এবং গণতন্ত্র হত্যা করে রাজনীতিকে ধ্বংস করার। তারই বাস্তবায়ন আমরা দেখতে পাচ্ছি।তিনি আরো বলেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার সাথে প্রভাবশালীদের হাত রয়েছে। এজন্যই এই হত্যা মামলার আর অগ্রগতি হচ্ছে না। দেশব্যাপী নারী-শিশু-কিশোরী নির্যাতনসহ অন্যের সম্পত্তি দখলের পরেও কেবলমাত্র ক্ষমতাসীন দলের লোক হওয়ার কারণে তাদের টিকিটি ছুঁতে ভয় পায় আইন প্রয়োগকারী সংস্থার লোকেরা।

রিজভী বলেন,আওয়ামী লীগের লোকেরা পাপ করার পরেও তা মোচন হয়ে যায়।আওয়ামী লীগ কখনোই গণতন্ত্রের অনুশীলনের কোনো ঐতিহ্য সৃষ্টি করতে দেয়নি।তিনি বলেন, ছাত্রদলের সাবেক সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর স্ত্রী ছোট শিশু সন্তানদের নিয়ে অসহায় জীবনযাপন করছেন। আজ সালাউদ্দিন টুকুর মতো যুবকরা নির্যাতনের শিকার হচ্ছে।তিনি আরো বলেন,সরকার জনগণের কাছে জবাবদিহিতাকে ঘৃনা করে। এই কারণেই নুসরাত, শাহীনুর, তনু, মিতুর মতো অসংখ্য নারী-কিশোরী প্রতিনিয়ত নির্যাতন ও হত্যার বলি হচ্ছে। এ রকম দুরাবস্থা বাংলাদেশে আর কখনো দেখা যায়নি।

Top
%d bloggers like this: