গালমন্দ-দুর্ব্যবহার নয় আইন ভাঙলে ব্যবস্থা নিন - Alokitobarta
আজ : সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
লড়াইয়ের গল্প গোটা বিশ্বের কাছে তুলে ধরাই.......অঙ্গীকার হওয়া উচিত পায়রা বন্দরের সঙ্গে সড়ক ও রেলের কানেকটিভিটি বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ মেট্রোরেলের ভাড়ার ওপর ভ্যাট নেওয়ার সিদ্ধান্ত অগ্রহণযোগ্য চাকরির পেছনে ছুটে না বেড়িয়ে চাকরি দেওয়ার মানসিকতা তৈরি করুন বরিশাল বিমানবন্দর এরিয়া ভাঙ্গন রোধে কাজ করছে সরকার বিআরটিসির অগ্রযাত্রায় সাহসিক পদক্ষেপ,সাফল্যের মহাসড়কে অদম্য যাত্রা জুজুৎসুর নিউটনের যৌন নিপীড়নের ভয়ংকর তথ্য লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে বিদ্যুৎ খাতকে বেতন বৃদ্ধির দাবি জানিয়েছে তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতি সশস্ত্র সন্ত্রাসী ইসরাইল ও ফিলিস্তিনে তুমুল লড়াই চলছে

গালমন্দ-দুর্ব্যবহার নয় আইন ভাঙলে ব্যবস্থা নিন


আলোকিত বার্তা:পুলিশের সার্জেন্ট (শিক্ষানবিশ) হিসেবে সদ্য যোগ দেয়া কর্মকর্তাদের উদ্দেশে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, কেউ ট্রাফিক আইন ভঙ্গ করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন। কিন্তু কোনো অবস্থায় গালমন্দ, খারাপ আচরণ বা দুর্ব্যবহার করবেন না।বুধবার (২৪ এপ্রিল) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে এক অনুষ্ঠানে তিনি এই নির্দেশনা দেন।

ডিএমপি কমিশনার বলেন,সবসময় মনে রাখতে হবে আপনি-আমি জনগণের সেবক। জনগণকে সেবা দেয়াই আমাদের কাজ। অনুরাগ, বিরাগ ও আবেগের ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে হবে।সার্জেন্টদের সতর্ক করে তিনি বলেন,কোনো রকম অনিয়ম ও দুর্নীতি ডিএমপিতে চলবে না। ডিএমপিতে থেকে ডিএমপি’র সুনাম, মূল্যবোধ ও ভাবমূর্তি বিনষ্ট হয় এমন কাজ করলে তাকে ছাড় দেয়া হবে না। আপনারা পেশাদারিত্বের সঙ্গে, ধৈর্যশীল ও বিনয়ী হয়ে নিজেদের দায়িত্ব পালন করবেন।

জনগণের সঙ্গে পেশাদারিত্বপূর্ণ ব্যবহার করার আহ্বান জানিয়ে আছাদুজ্জামান মিয়া বলেন,আইন প্রয়োগে হবেন কঠোর,কিন্তু ব্যবহারে হতে হবে বিনয়ী। দায়িত্ব পালনের সময় বডিওয়ার্ন ক্যামেরা সচল রাখুন। দায়িত্ব পালনে কেউ আপনার ওপর চড়াও হলে আপনি শান্ত থেকে দায়িত্ব পালন করুন এবং ঘটনাটি বডিওয়ার্ন ক্যামেরা দ্বারা রেকর্ড করুন। আইনের প্রয়োগ করার পাশাপাশি কোনো রকম জনহয়রানিমূলক কাজ করা যাবে না।

অনুষ্ঠানে ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মীর রেজাউল আলম,অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক দক্ষিণ) মফিজ উদ্দিন আহম্মেদ,যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) মোসলেহ উদ্দিন আহমেদ,ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনারসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Top
%d bloggers like this: