বরিশালে মানববন্ধন নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে - Alokitobarta
আজ : শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বরিশালে মানববন্ধন নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে


আলোকিত বার্তা:নারীর প্রতি সহিংসতা রোধ,ফেনীর নুসরাত জাহান রাফি, মুন্সিগঞ্জের সেতু মণ্ডল,গাজীপুরের সেলিমা গোমেজের হত্যাকারীদের এবং বরিশালের কাকন রানীর ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সব সহিংসতার প্রতিবাদে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বরিশাল জেলা ও মহানগর কমিটির উদ্যোগে সোমবার (২২ এপ্রিল) বেলা ১১টায় শহরের সদর রোডে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বরিশাল জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মানিক মূখার্জী ক‍ুণ্ডুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ণ চন্দ্র দে নাড়ু, সহ-সভাপতি গোপাল সাহা, সাধারণ সম্পাদক সুরঞ্জিৎ দত্ত লিটু, জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হিরন কুমার দাস মিঠু, বরিশাল মহিলা পরিষদের সাধারণ সম্পাদক পুষ্প রানী চক্রবর্তী, হিন্দু-বৈদ্য-খ্রিস্টান ঐক্য পরিষদ মহানগর সম্পাদক জয়ন্ত কুমার দাশ, বরিশাল মহাশ্মশান রক্ষা কমিটির সাধারণ সম্পাদক তমাল মালাকার, ছাত্র যুব ঐক্যের সহ-সভাপতি অসিত দাস প্রমুখ।এসময় বক্তারা বলেন, দেশে দিনে দিনে আইনের শাসন ব্যবস্থা দুর্বল হয়ে পড়ার কারণেই ফেনীর নুসরাত জাহান রাফি, মুন্সিগঞ্জের সেতু মণ্ডল, গাজীপুরের সেলিমা গোমেজকে হত্যা করাসহ ধর্ষণের মতো ন্যাক্কারজনক ঘটনার জন্ম দিচ্ছে। নুসরাতের বিচারের মাধ্যমে এমন দৃষ্টান্ত স্থাপন করা হোক, যাতে এদেশে আর কেউ হত্যা-ধর্ষণের মতো জঘণ্য অপরাধ সংগঠিত করতে সাহস না পায়।

এদিকে, বরিশালে গৌরনদী উপজেলার নলচিড়া গ্রামের শারীরিক প্রতিবন্ধী গৃহবধূ (৩০)কে কৌশলে অপহরণের পর আটকে রেখে স্বামী ও তার সহযোগিরা ধর্ষণ এবং পাশবিক নির্যাতন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। তাকে ৬ দিন আগে মুমূর্ষু অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।নির্যাতিতা ওই গৃহবধূ জানান,বিয়ের পর থেকে তাকে যৌতুকসহ নানান কারণে নির্যাতন করা হতো। সবশেষে নির্যাতন করে স্বামীর বাড়ি থেকে তাকে বের করে দেয়া হয়। পরে তিনি বিচারের জন্য মানুষের পাশে পাশে ঘরে ব্যর্থ হয়ে মামলা করেন। এরপর থেকে স্বামীসহ শশুর বাড়ির লোকজন আরো ক্ষিপ্ত হয়ে উঠেছে তার ওপর।

Top
%d bloggers like this: