ঢাকায় ভুটানের প্রধানমন্ত্রী চার দিনের সফরে - Alokitobarta
আজ : সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
লড়াইয়ের গল্প গোটা বিশ্বের কাছে তুলে ধরাই.......অঙ্গীকার হওয়া উচিত পায়রা বন্দরের সঙ্গে সড়ক ও রেলের কানেকটিভিটি বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ মেট্রোরেলের ভাড়ার ওপর ভ্যাট নেওয়ার সিদ্ধান্ত অগ্রহণযোগ্য চাকরির পেছনে ছুটে না বেড়িয়ে চাকরি দেওয়ার মানসিকতা তৈরি করুন বরিশাল বিমানবন্দর এরিয়া ভাঙ্গন রোধে কাজ করছে সরকার বিআরটিসির অগ্রযাত্রায় সাহসিক পদক্ষেপ,সাফল্যের মহাসড়কে অদম্য যাত্রা জুজুৎসুর নিউটনের যৌন নিপীড়নের ভয়ংকর তথ্য লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে বিদ্যুৎ খাতকে বেতন বৃদ্ধির দাবি জানিয়েছে তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতি সশস্ত্র সন্ত্রাসী ইসরাইল ও ফিলিস্তিনে তুমুল লড়াই চলছে

ঢাকায় ভুটানের প্রধানমন্ত্রী চার দিনের সফরে


আলোকিত বার্তা:চার দিনের সফরে ঢাকা পৌঁছেছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। সকাল সাড়ে আটটার দিকে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এ সময় ভুটানের প্রধানমন্ত্রীকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়। সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সফর শুরু করবে লোটে।এরপর ধানমন্ডি বত্রিশ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। বিকেলে পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর বাংলাদেশি ব্যবসায়ী নেতাদের সঙ্গেও মত বিনিময় করার কথা রয়েছে ভুটানের প্রধানমন্ত্রীর।

চারদিনের এই রাষ্ট্রীয় সফরে নানা আনুষ্ঠানিকতার পাশাপাশি বাংলাদেশের পহেলা বৈশাখের অনুষ্ঠানে যোগ দেবেন ভুটানের প্রধানমন্ত্রী। ১৪ এপ্রিল সকাল সাড়ে সাতটায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চ্যানেল আই আয়োজিত এবং‘সুরের ধারা’প্রযোজিত বর্ষবরণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন লোটে শেরিং।বাংলাদেশের ময়মনসিংহ মেডিকেল কলেজ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র লোটে শেরিংয়ের পছন্দ অনুযায়ী পহেলা বৈশাখের অনুষ্ঠানের সময় তার এই সফর নির্ধারিত হয়েছে।সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে দ্বিপক্ষীয় বাণিজ্য, অভ্যন্তরীন নদীপথ, স্বাস্থ্য ও কৃষিখাতে সহযোগিতা বাড়াতে নৌ কার্গো চলাচল, স্বাস্থ্য ও কৃষি খাত বিষয়কসহ বেশ কয়েকটি দ্বিপক্ষীয় চুক্তি সইয়েরও প্রস্তুতি রয়েছে।

Top
%d bloggers like this: