সরকার ব্যর্থ এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে - Alokitobarta
আজ : শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদঃ
বৃষ্টি আইনে জয় পায় অস্ট্রেলিয়া দেশের ১০ অঞ্চলের ওপর দিয়ে ঝড়ের আভাস বন্যাদুর্গতদের সাহায্যে এগিয়ে আসার আহবান বিশ্বে শিশুমৃত্যুর দ্বিতীয় সর্বোচ্চ স্বাস্থ্যঝুঁকি হিসেবে জায়গা করে নিয়েছে বায়ুদূষণ চলতি অর্থবছরে বিদ্যুৎ খাতে ৩১ হাজার ৮৩৩ কোটি ভর্তুকি দেওয়া হয়েছে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়েছে ৩১ কোটি ৮২ লাখ ৮০ হাজার মার্কিন ডলার মতিউর এক জাদুর বংশীবাদক বারবার বশ মানে দুদক মতিউর রহমানের দুই স্ত্রী, পাঁচ সন্তান ও আত্মীয়স্বজনের নামে গড়েছেন কয়েক হাজার কোটি টাকার স্থাবর-অস্থা... কুরবানির ঈদের পর ক্রেতার উপস্থিতি কম থাকলেও কৌশলে অস্থির করা হচ্ছে বাজার দ্বিতীয় স্ত্রী শাম্মীর গর্ভে ইফাত,ছাগলে ধরা ‘কালো বিড়াল’

সরকার ব্যর্থ এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে


আলোকিত বার্তা:চুড়িহাট্টার পর বনানীর অগ্নিকাণ্ডের মতো পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়েছে। একই সঙ্গে কার্যকর ভূমিকা নিতে পারেনি রাজউক ও ফায়ার সার্ভিস। এমনটাই অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।শুক্রবার (২৯ মার্চ) সন্ধ্যায় পুড়ে যাওয়া এফ আর টাওয়ারের ঘটনাস্থলে এসে সাংবাদিকদের ব্রিফিং করে মির্জা ফখরুল বলেন, সরকারের অবহেলা আর উদাসীনতার ফলে এতো বড় দুর্ঘটনা ঘটেছে। এগুলো নিয়ন্ত্রণের জন্য সরকারের দায় রয়েছে। সরকার নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে।

এসময় রাজউক এবং ফায়ার সার্ভিসের সমালোচনা করে ফখরুল বলেন, এই ঘটনার জন্য রাজউকের উদাসীনতা রয়েছে। কি করে তারা এতো বড় ভবনের অনুমতি দিলো এবং ১৮তলার অনুমতি নিয়ে কিভাবে ২৩তলা করে? আগুন নিয়ন্ত্রণে আনার জন্য ফায়ার সার্ভিসের যথেষ্ট পরিমাণে জনবল এবং আধুনিক যন্ত্রপাতি নেই অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, ভবনের উপর থেকে লাফ দেওয়ার জন্য নিচে কোনো নেট ব্যবহার করা হয়নি। যার কারণে অনেকের প্রাণহানি হয়েছে। জীবন বাঁচাতে যারা লাফ দিয়েছে তাদের বাঁচানোর জন্য নিচে নেট ব্যবহার করা যেতো। কিন্তু তা করেনি ফায়ার সার্ভিস।তবে মির্জা ফখরুলের এমন বক্তব্য প্রত্যাখ্যান করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, গতকাল একটি সাধারণ মানুষ থেকে শুরু করে সেনা, নৌ-বাহিনী, ফায়ার সার্ভিস, পুলিশ আগুন নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করেছে। আমার নিজের ঘটনাস্থলে আসতে একটু দেরি হয়েছে। তবে প্রয়োজনীয় সব সংস্থা দ্রুততম সময়ে এসেছে এবং দায়িত্ব নিয়ে কাজ করেছে। তাই কোনো সংস্থা বা সরকার ব্যর্থ তা বলা যাবে না।

Top
%d bloggers like this: